সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুয়েট

বণিক বার্তা প্রতিনিধি খুলনা

আন্তঃহল ফুটবল খেলা নিয়ে দুটি হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষের পর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শুক্রবার রাত ১২টার দিকে এ ঘোষণা দেয়া হয়েছে।

কুয়েটের রেজিস্ট্রার জিএম শহিদুল আলম স্বাক্ষরিত এক নোটিসে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধের বিষয়টি নিশ্চিত করে জানানো হয়, আন্তঃহল ফুটবল খেলাকে কেন্দ্র করে অমর একুশে হল ও ফজলুল হক হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষে পাঁচ-ছয়জন আহত হন। এ ঘটনাকে ঘিরে রাতে হলগুলোয় উত্তেজনা দেখা দেয়ায় ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এরই মধ্যে ছাত্রদের ছয়টি হল খালি করা হয়েছে। রোববার (আজ) সকাল ১০টার মধ্যে ছাত্রীদের একটি হল খালি করার নির্দেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, অমর একুশ হল ও ড. এমএ রশিদ হলের মধ্যকার ফুটবল খেলা শেষে অমর একুশ হলের সমর্থকরা কথা কাটাকাটির এক পর্যায়ে রেফারি শাহ আলমের ওপর হামলা চালায়। এ সময় তার সহকর্মী আকবর এগিয়ে এলে তার ওপরও হামলা হয়। ফজলুল হক হলের একজন সমর্থক রেফারিকে মারধরের দৃশ্য মোবাইল ফোনে ধারণকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীরা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এ খবর ছড়িয়ে পড়লে সন্ধ্যার পর থেকে দুই হলের শিক্ষার্থীরা মুখোমুখি অবস্থানে চলে যান।

হল দুটির প্রভোস্টদের নিয়ে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. শিবেন্দ্র শেখর শিকদার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন শুক্রবার রাত ১২টায় কুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন