শ্রীপুরে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

বণিক বার্তা প্রতিনিধি শ্রীপুর

গাজীপুরের শ্রীপুরে বিকল হওয়া ট্রেনের ইঞ্জিন মেরামত শেষে ঢাকায় ফেরার সময় লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। গতকাল বেলা ১১টার দিকে শ্রীপুর রেলস্টেশনের দক্ষিণ পাশের পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। তবে এ দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা থেকে বলাকা এক্সপ্রেস ট্রেন ময়মনসিংহ যাওয়ার পথে শ্রীপুর-ইজ্জতপুরের মাঝামাঝি এলাকায় ইঞ্জিন বিকল হয়ে পড়ে। খবর পেয়ে ঢাকা থেকে আরেকট ইঞ্জিন ও মিস্ত্রি দিয়ে বিকল ইঞ্জিনটি শ্রীপুর রেলস্টেশনে নিয়ে আসা হয়। পরে বিকল ইঞ্জিনটি শ্রীপুর স্টেশন রেখে বলাকা এক্সপ্রেস ট্রেনটি চলে যায়। বিকল ইঞ্জিনটির ইলেকট্রিক ত্রুটি প্রাথমিক মেরামত শেষে ঢাকার উদ্দেশে যাওয়ার পথে রেল পয়েন্টে জয়েন্ট ফাঁকা থাকায় ইঞ্জিনটি লাইনচ্যুত হয়। ইঞ্জিত লাইনচ্যুত হওয়ায় ১ নং লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ থাকলেও ২ নং লাইন স্বাভাবিক রয়েছে।

ইঞ্জিনচালক আনোয়ার পাশা জানান, ইঞ্জিন নিয়ে যাওয়ার সময় ১০ হাত দূর থেকে পয়েন্ট ফাঁকা দেখি। কিন্তু ব্রেক ধরার আগেই ফাঁকায় পড়ে গেলে ইঞ্জিনটি লাইনচ্যুত হয়। পরে বিকাল ৪টায় ঢাকা থেকে একটি উদ্ধারকারী ট্রেনসহ রেলওয়ে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে গিয়ে ইঞ্জনটি উদ্ধারে কাজ শুরু করেন।

শ্রীপুর স্টেশন মাস্টার হারুন অর রশীদ জানান, রেললাইনে সমস্যা, গেটম্যান ও চালকের ভুলের কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন