এসএ গেমসে বাংলাদেশ : যাবে ৫৮৯ জনের বহর

ক্রীড়া প্রতিবেদক

আসন্ন এসএ গেমসে ২৫ ডিসিপ্লিনে ৫৮৯ সদস্যর দল পাঠাচ্ছে বাংলাদেশ। ক্রীড়াবিদ, কোচ ও কর্মকর্তা মিলিয়ে এ বহর চূড়ান্ত করা হয়েছে। গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নির্বাহী কমিটির সভায় গেমসের জন্য বাংলাদেশ কন্টিনজেন্ট চূড়ান্ত করা হয়।

আগামী ১ ডিসেম্বর শুরু হচ্ছে বহুজাতিক এ আসর, শেষ হবে ১০ তারিখ। নেপালের রাজধানী কাঠমান্ডু ও দ্বিতীয় বৃহত্তম শহর পোখরায় অনুষ্ঠিত হবে এবারের আসরের খেলা। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে শেষ হয় সর্বশেষ আসর। একাধিকবার সময় বদলের ফলে প্রায় চার বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে আসরটি।

গেমসে বাংলাদেশ কন্টিনজেন্টের শেফ দ্য মিশনের দায়িত্ব পালন করবেন বিওএ উপমহাসচিব ও হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর। গেমসে ২৮ ডিসিপ্লিনে খেলা হওয়ার কথা থাকলেও এখনো হকি নিশ্চিত নয়। বাকি ২৭ ডিসিপ্লিনের মধ্যে বাংলাদেশ প্যারাগ্লিডিং ও ট্রায়াথলনে অংশগ্রহণ করছে না। ছেলেদের ফুটবলে দল পাঠালেও লাল-সবুজদের নারী ফুটবল গেমসে অংশগ্রহণ করবে না।

বিওএ সভায় আগামী এপ্রিলে বাংলাদেশ গেমস আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এবারের আসর বঙ্গবন্ধুর নামকরণে আয়োজিত হবে। ১ থেকে ১০ এপ্রিলবঙ্গবন্ধু বাংলাদেশ গেমস অনুষ্ঠিত হবে বলে বিওএ থেকে জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন