পাকিস্তানে প্রথম ওয়ানডে

আশা জাগিয়ে হারল মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তানের মাটিতে তিন ম্যাচ টি২০ সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর এবার দুই ম্যাচ ওয়ানডে সিরিজেও হার দিয়ে শুরু করল বাংলাদেশের মেয়েরা। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে গতকাল প্রথম ওয়ানডেতে ২৯ রানে হেরেছে রুমানা আহমেদের দল।

হারলেও বেশ লড়াই করেছে বাংলাদেশ। আগে ব্যাটিং করে ৪৮.৫ ওভারে ২১৫ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি করেন নাহিদা খান। এছাড়া বিসমাহ মারুফ (৪৩ বলে ৩৯), ওমাইমা সোহেল (২৭ বলে ২৯) ও আলিয়া রিয়াজের (৩৩ বলে ৩৭) ব্যাটে ভর দিয়ে ২০০ পার হয় স্বাগতিকরা। জাহানারা আলম ৪৪ রানে ৩ উইকেট নেন।

জবাব দিতে নেমে বাংলাদেশ ভালো সূচনা পায়নি। ৯ রানে ২ উইকেট হারায় অতিথি দলটি। তখন শারমিন আকতার (২৯ বলে ২০) ও ফারজানা হকের (৫৭ বলে ২৭) ব্যাটে স্থিতি আসে। দশম ওভারে শারমিনের বিদায়ের পর ফারজানার সঙ্গে ৩৮ রানের জুটি গড়ে দলকে টানেন রুমানা।

ফারজানার বিদায়ের পর নিগার সুলতানার (৭৭ বলে ৫৮) আগমনে বাংলাদেশের ইনিংস গতি পায়। চারটি বাউন্ডারি ও একটি ছক্কায় তিনি দলকে জয়ের আশা দেখান। একপ্রান্ত দিয়ে উইকেট পড়লেও দলকে জয়ের রেসে রাখেন নিগারই। সালমা খাতুন (১৪ বলে ২০) ক্রিজে আসার পর এ আশা আরো বাড়ে। একটি পর্যায়ে ১৮ বলে দরকার ছিল ৪০ রান। আশা নিবু নিবু জ্বলছিল। তখন ৪৭তম ওভারে নিগার ফিরে যান। একটু পরই সালমাও রানআউটের শিকার হলে বাংলাদেশের সবা আশা শেষ হয়ে যায়। শেষমেশ ১৪ বল বাকি থাকতে বাংলাদেশ ১৮৬ রানে সবকটি উইকেট হারায়। আগামীকাল একই মাঠে সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে। আইসিসি   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন