আন্দোলনের জন্য প্রস্তুত হচ্ছেন নেতাকর্মীরা: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

জনগণের সরকার প্রতিষ্ঠায় আন্দোলনের জন্য বিএনপি নেতাকর্মীরা প্রস্তুত হচ্ছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকারের নির্যাতনে এখন দেশের মানুষ অসুস্থ হয়ে পড়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে ২০ মাস ধরে কারাগারে রাখা হয়েছে। এখন তিনি হাসপাতালে আছেন। সাদেক হোসেন খোকার বিভিন্ন মামলায় সাজা হয়েছে। শুধু তাকেই নয়, তার সন্তানসহ পরিবারের কেউ বাদ নেই। বিএনপি নেতাদের মধ্যে কেউ বোধ হয় অবশিষ্ট নেই, যাদের বিরুদ্ধে মামলা নেই। এ অত্যাচার, নির্যাতন, নিপীড়নের বিরুদ্ধে মানুষ কিন্তু কখনো মাথা নোয়ায়নি। মানুষ দাঁড়িয়ে আছে। বিশেষ করে বিএনপি নেতাকর্মীরা সবাই প্রস্তুত হচ্ছে একটা আন্দোলনের মধ্য দিয়ে এ দানবীয় সরকারকে সরিয়ে দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য।

শুক্রবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমার সঙ্গে গত ২৯ অক্টোবর খোকা ভাইয়ের কথা হয়েছে। তিনি কথা বলতে পারছিলেন না। তিনি শুধু বলেছেন, আমার জন্য সবাইকে দোয়া করতে বলবেন। সেদিনই আমি সবাইকে দোয়া করতে বলেছি। আনুষ্ঠানিকতা নয়, অন্তর থেকে আমরা সবাই তার রোগমুক্তির জন্য দোয়া করি। আমাদের নেত্রীর জন্য দোয়া করি। আল্লাহ আমাদের এ নির্যাতন থেকে মুক্তি দিন। আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিন।

সভাপতির বক্তব্যে বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল বলেন, খোকা ভাইয়ের অসুস্থতার খবরে আমরা সবাই মর্মাহত। আমরা মহান আল্লাহর কাছে দোয়া করব যেন তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। কারণ দেশ ও জাতির ক্রান্তিলগ্নে এ অন্ধকার সময়ে খোকা ভাইয়ের মতো একজন সাহসী ও দেশপ্রেমিক নেতা ও বলিষ্ঠ সংগঠক আমাদের ভীষণ প্রয়োজন।

মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের পরিচালনায় দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহছানুল হক মিলন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমাতুল্লাহসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের কয়েকশ নেতাকর্মী অংশ নেন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যান্সার সেন্টারে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন সাদেক হোসেন খোকা। ২০১৪ সালের ১৪ মে কিডনি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য নিউইয়র্ক যান তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন