ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৯

বণিক বার্তা ডেস্ক

বাগেরহাট, নওগাঁ, বগুড়া, সিরাজগঞ্জ, ময়মনসিংহ ও দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন। গতকাল ও গত বৃহস্পতিবার রাতে এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর

বাগেরহাট: ফকিরহাটে নসিমন ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। গতকাল বিকালে উপজেলার শ্যামবাগাত এলাকায় খুলনা-মোংলা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন যশোর সদরের পোলেরহাট গ্রামের আনারুল ইসলামের ছেলে ও যশোর এমএম কলেজের শিক্ষার্থী আরিফুজ্জামান লিটন (২২) এবং  হান্নান শেখের ছেলে তুহিন শেখ (২৭)।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. মাসুদ সরদার জানান, মোংলা থেকে খুলনার উদ্দেশে ছেড়ে আসা একটি গরু বহনকারী নসিমনকে আরেকটি নসিমন রশি দিয়ে টেনে নিয়ে যাচ্ছিল। বিকাল ৫টা নাগাদ শ্যামবাগাত এলাকায় নসিমনটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই মোটরসাইকেলের দুই আরোহী নিহত হন।

নওগাঁ: ধামইরহাটে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ডিবি পুলিশের দুই সদস্য নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে উপজেলার আগ্রাদ্বিগুণ ইউনিয়নের তেঁতুলতলি মোড়ের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন নওগাঁ ডিবির এএসআই আব্দুল বাসির (৩৮) ও কনস্টেবল মনির হোসেন (৩৬)। তাদের মধ্যে বাসির উদ্দিনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদরে ও মনির হোসেনের বাড়ি শিবগঞ্জ উপজেলায়।

নওগাঁ ডিবির ওসি কেএম সামসুদ্দিন বলেন, ডিবির আট-নয় সদস্যের একটি দল মোটরসাইকেলে করে আগ্রাদ্বিগুণের হযরতপুরে অভিযানে যাচ্ছিল। তেঁতুলতলি মোড়ে বিপরীতমুখী ব্যাটারিচালিত অটোরিকশাকে পাশ কাটাতে গিয়ে ডিবি সদস্যদের একটি মোটরসাইকেল গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে এর আরোহী আব্দুল বাসির ও মনির হোসেন গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মনির হোসেন মারা যান। পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় আব্দুল বাসিরেরও মৃত্যু হয়।

বগুড়া: নন্দীগ্রামে দুটি মোটরসাইকেলের সংঘর্ষে সাইদুর রহমান নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে নন্দীগ্রাম বাসস্ট্যান্ডে বগুড়া-নাটোর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাইদুর রহমান শহরের নাটাইপাড়া এলাকার জাহিদুল ইসলামের ছেলে।

নন্দীগ্রাম ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রতন কুমার দেবনাথ জানান, সন্ধ্যায় নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে দুটি বিপরীতমুখী মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে দুই মোটরসাইকেলে থাকা তিন আরোহী গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে রাতে সাইদুর রহমান মারা যান।

সিরাজগঞ্জ: তাড়াশে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে রুবেল হোসেন (২৪) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। গতকাল দুপুরে তাড়াশ-রানীরহাট আঞ্চলিক সড়কে বেড়খালি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। রুবেল হোসেন বগুড়া হাইওয়ে পুলিশে কর্মরত ছিলেন। তিনি তাড়াশ সদর ইউনিয়নের দক্ষিণ মথুরাপুর গ্রামের আলতাফ হোসেন মাস্টারের ছেলে।

তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, রুবেল হোসেন বাড়িতে এসে সকালে মোটরসাইকেল নিয়ে বেড়াতে বের হন। দুপুর সাড়ে ১২টার দিকে বেড়খালিতে তার মোটরসাইকেলটির সঙ্গে আরেকটি মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে রুবেল হোসেন আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে তাড়াশ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ময়মনসিংহ: গফরগাঁওয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় মো. শাহজাহান মিয়া (৪০) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার সান্দিয়াইন গ্রামের বুলবুলের বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শাহজাহান উপজেলার বখুরা গ্রামের দুলাল উদ্দিনের ছেলে ও যশরা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

গফরগাঁও থানার ওসি অনুকূল সরকার জানান, শাহজাহান মোটরসাইকেলযোগে নিজের মাছের খামারে যাচ্ছিলেন। বুলবুলের বাজার সংলগ্ন এলাকায় তার মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের গর্তে পড়ে যায়। শাহজাহানকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

দিনাজপুর: ফুলবাড়ীতে ট্রাক্টর উল্টে দুজন নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে উপজেলার বাগধারা মোড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বিরামপুর উপজেলার দুর্গাপুর গ্রামের মুকুল হোসেনের ছেলে ট্রাক্টরচালক আল আমিন হোসেন (১৮) এবং কৃষ্ণচাঁদপুর গ্রামের তোতা মিয়ার ছেলে আল আমিন আলী (২০)।

ফুলবাড়ী থানার ওসি ফকরুল ইসলাম জানান, বাগধারা মোড়ে এসে ট্রাক্টরটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ঘটনাস্থলেই দুজন নিহত হন। এ সময় বিরামপুর পৌর ভূমি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা জাহিদ হোসেনও আহত হন। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন