জাবি উপাচার্যের অপসারণ দাবি

হয়রানির অভিযোগ আন্দোলনকারীদের

বণিক বার্তা প্রতিনিধি জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে অপসারণ দাবিতে চলমান আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা। গতকাল বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের পুরনো প্রশাসনিক ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। এ সময় আরো বলা হয়, উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সংবাদ সম্মেলনে পরিবেশবিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দীন রুনু বলেন, আন্দোলনকারী শিক্ষার্থী খান মুনতাসির আরমানের গ্রামের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে, উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক

মোহাম্মদ দিদারের মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ ধরনের আচরণে আমরা আতঙ্কিত বোধ করছি। তবে ভয়ভীতি দেখিয়ে আন্দোলন দমন করা যাবে না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ. . . ফিরোজ উল হাসান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে এ ধরনের কোনো কাজ করা হয়নি।

প্রসঙ্গত, উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে অপসারণ দাবিতে গত ২৮ অক্টোবর থেকে ধর্মঘট পালন করে আসছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। এ ধর্মঘট কর্মসূচির কারণে গতকাল বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের উইকেন্ড কোর্সের ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন