জাতীয় লিগে চতুর্থ রাউন্ড শুরু আজ

ক্রীড়া প্রতিবেদক

চলতি জাতীয় লিগে চতুর্থ রাউন্ড শুরু আজ। এ রাউন্ডে থাকছেন না জাতীয় দলের অনেক তারকা ক্রিকেটারই। টি২০ সিরিজে অংশ নেয়ার জন্য মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ভারত সফরে আছে বাংলাদেশ দল। তৃতীয় রাউন্ড চলার সময়ই ১৩ দফা দাবির পরিপ্রেক্ষিতে ক্রিকেটারদের বেতন উল্লেখযোগ্যভাবে বাড়িয়েছে বিসিবি। এ আন্দোলনে নেতৃত্ব দেয়া সাকিব আল হাসান সব ধরনের ক্রিকেট থেকেই এখন নিষিদ্ধ আছেন।

এ ধরনের একটা পরিস্থিতিতে আজ মাঠে গড়াচ্ছে চতুর্থ রাউন্ড। প্রথম স্তরে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রংপুর বিভাগের মুখোমুখি হবে টেবিলের শীর্ষে থাকা খুলনা বিভাগ। এই স্তরের আরেক ম্যাচে শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ঢাকা বিভাগের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে স্বাগতিক রাজশাহী বিভাগ। প্রথম স্তরে তৃতীয় রাউন্ড শেষে ১৭.২৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে খুলনা। দ্বিতীয় স্থানে থাকা রংপুরের সংগ্রহ ১৩.১১ পয়েন্ট। তৃতীয় ও চতুর্থ স্থানে আছে যথাক্রমে ঢাকা (১০.২) ও রংপুর বিভাগ (৬.৭২)।

দ্বিতীয় স্তরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা মেট্রোর সঙ্গে দ্বৈরথে নামবে শীর্ষ দল স্বাগতিক চট্টগ্রাম। কক্সবাজারে এই স্তরের অন্য ম্যাচে বরিশাল বিভাগের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে সিলেট বিভাগ। আজ চতুর্থ রাউন্ড শুরুর আগে টেবিলের শীর্ষে চট্টগ্রাম বিভাগ। তাদের সংগ্রহ ১৬.৪২ পয়েন্ট। ১৪.৬২ পয়েন্ট নিয়ে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী বরিশাল বিভাগ। তৃতীয় স্থানে অবস্থান করা সিলেট পেয়েছে ১২.৬৯ পয়েন্ট। তলানিতে থাকা ঢাকা মেট্রোর সংগ্রহ ৬.৯৯ পয়েন্ট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন