ভালুকায় ৭৩ শতক জমি কিনবে বিকন ফার্মা

নিজস্ব প্রতিবেদক

কোম্পানি সম্প্রসারণে ময়মনসিংহের ভালুকায় ৭৩ শতকের একটি ফাঁকা জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ। জমিটির মূল্য ধরা হয়েছে ১ কোটি ৫ লাখ ৬৪ হাজার টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে বিকন ফার্মার পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য বিষয়ে আলোচনার জন্য ২৪ ডিসেম্বর ময়মনসিংহের ভালুকায় নিজেদের নিবন্ধিত কার্যালয়ে বার্ষিক সাধারণ সভা আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরের কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৫১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৫ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৯০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১২ টাকা ৯৯ পয়সা।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ নগদ লভ্যাংশ দেয় বিকন ফার্মা। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৫ পয়সা ও এনএভিপিএস ১২ টাকা ৯৯ পয়সা। ২০১৭ সালে ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি। সে সময় কোম্পানিটির ইপিএস ছিল ৪৫ পয়সা।

ডিএসইতে বিকন ফার্মা শেয়ারের সর্বশেষ দর ছিল ২৭ টাকা ১০ পয়সা। দিনভর দর ২৭ টাকা ১০ পয়সা থেকে ২৮ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ২৭ টাকা ৫০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ১৬ টাকা ও সর্বোচ্চ ৩০ টাকা।

কোম্পানিটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ২৩১ কোটি টাকা। মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা পরিচালক ৩০ শতাংশ, প্রতিষ্ঠান ১৯ দশমিক ৬৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫০ দশমিক ৩৪ শতাংশ শেয়ার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন