রূপালী লাইফের ঋণমান ‘এ থ্রি’

নিজস্ব প্রতিবেদক

রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ঋণমান দীর্ঘমেয়াদেএ থ্রি। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি ২০১৯ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) রূপালী লাইফ ইন্স্যুরেন্সে েজীবন বীমা তহবিলের আকার ১ কোটি ৯৯ লাখ ১০ হাজার টাকা বেড়ে ৪৫২ কোটি ৩৯ লাখ টাকায় দাঁড়িয়েছে। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির জীবন বীমা তহবিল বেড়েছিল ১ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) এ তহবিলের আকার বেড়েছে ১ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা। ২০১৮ হিসাব বছরের একই সময়ে প্রবৃদ্ধি ছিল ১০ লাখ ৪০ হাজার টাকা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে রূপালী লাইফের পরিচালনা পর্ষদ। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য মোট ১২ শতাংশ লভ্যাংশ দেয় জীবন বীমা কোম্পানিটি।

ডিএসইতে গতকাল রূপালী লাইফ শেয়ারের সর্বশেষ দর ছিল ৪১ টাকা ৬০ পয়সা। সমাপনী দর ছিল ৪১ টাকা ৮০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩৯ টাকা ৬০ পয়সা ও ১১২ টাকা ৩০ পয়সা।

২০০৯ সালে তালিকাভুক্ত রূপালী লাইফের অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ২৮ কোটি ৮৪ লাখ ৯০ হাজার টাকা। মোট শেয়ার সংখ্যা ২ কোটি ৮৮ লাখ ৪৮ হাজার ৭৪৮। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ৩০ দশমিক শূন্য ৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১২ দশমিক ৬৬, বিদেশী বিনিয়োগকারীদের কাছে ২ দশমিক ১০ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৫৫ দশমিক ১৮ শতাংশ শেয়ার রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন