রানীনগরে ভেজাল কীটনাশক বিক্রির দায়ে তিন ব্যবসায়ীকে জরিমানা

বণিক বার্তা প্রতিনিধি নওগাঁ

নওগাঁর রানীনগরে ভেজাল কীটনাশক বিক্রির দায়ে তিন ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন এ জরিমানা করেন।

ব্যবসায়ীরা হলেন উপজেলার খলিশাকুড়ি এলাকার একরামুল মণ্ডলের ছেলে নয়ন মণ্ডল, সিংড়াগাড়ী এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে সাইদুল ইসলাম ও বেলঘড়িয়া এলাকার মৃত শামছুর রহমানের ছেলে এরশাদ।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, উপজেলার বিভিন্ন এলাকার কীটনাশক ব্যবসায়ী অবৈধভাবে দীর্ঘদিন ধরে ভেজাল কীটনাশক ব্যবহার করে আসছিলেন। এসব কীটনাশক কিনে প্রতারিত হন সাধারণ কৃষক। গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নয়ন মণ্ডল, সাইদুল ইসলাম ও এরশাদের দোকানে ভেজাল কীটনাশক পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, এ অভিযানের পর আশা করছি ভেজাল কীটনাশক বিক্রি থেকে বিরত থাকবেন কৃষকরা। তার পরও যদি ভেজাল কীনটাশক বিক্রি অব্যাহত থাকে, পুনরায় অভিযান পরিচালনা করে অভিযুক্ত ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন