বগুড়ায় সওজের দুই প্রকৌশলীকে লাঞ্ছিতের অভিযোগ

বণিক বার্তা প্রতিনিধি বগুড়া

বগুড়ার সারিয়াকান্দিতে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের দুই প্রকৌশলীকে লাঞ্ছনার অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। গত বুধবার দুপুরে হাটফুলবাড়ী ইউনিয়নে এ ঘটনা ঘটে।

এদিকে, দুই প্রকৌশলীকে লাঞ্ছনার ঘটনায় বৃহস্পতিবার জেলা প্রশাসক, পুলিশ সুপার, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের নাম মো. আনোয়ারুত তারিক মোহাম্মদ। তিনি হাটফুলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ওই ইউপির চেয়ারম্যান। এছাড়া লাঞ্ছনার শিকার দুই প্রকৌশলী হলেন সওজের উপবিভাগীয় প্রকৌশলী মল্লিক রাশেদুল বারী ইবনে কুদ্দুস ও উপসহকারী প্রকৌশলী মো. শামীম উদ্দিন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার হাটফুলবাড়ী ইউনিয়ন সুখদহ নদীর ওপর দেড় বছর আগে সওজ নতুন একটি সেতু নির্মাণের কাজ শুরু করে। সেতুর দৈর্ঘ্য ৪৯ মিটার। প্রস্থ ১০ দশমিক ২ মিটার। ওই সেতু নির্মাণে ব্যয় ধরা হয় প্রায় পৌনে ৭ কোটি টাকা। মোজাহার এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ওই সেতু নির্মাণে কাজ করছে। সেতুর সংযোগ সড়কের জন্য সওজ জমিও অধিগ্রহণ করেছে। সেতু নির্মাণ প্রায় শেষ। বর্তমানে সেতুর সংযোগ সড়ক নির্মাণের কাজ চলছে। সম্প্রতি সংযোগ সড়ক নিয়ে আপত্তি তোলেন হাটফুলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওই ইউপির চেয়ারম্যান মো. আনোয়ারুত তারিক মোহাম্মদ। তার অপত্তির মুখে একপর্যায়ে কাজ বন্ধ রাখা হয়। গত বুধবার ওই সেতু পরিদর্শনে যান সওজের উপবিভাগীয় প্রকৌশলী মল্লিক রাশেদুল বারী ইবনে কুদ্দুস ও উপসহকারী প্রকৌশলী মো. শামীম উদ্দিন। এ সময় কয়েকজন যুবক দুই প্রকৌশলীকে গালিগালাজ ও লাঞ্ছিত করেন।

এ বিষয়ে উপসহকারী প্রকৌশলী মো. শামীম উদ্দিন জানান, ব্রিজের কাজ দেখতে গেলে স্থানীয় চেয়ারম্যান তার মতো করে কাজ করতে বলেন। সেটি না করায় তাকে (প্রকৌশলীকে) ধাক্কা দেন এবং গালিগালাজ করেন। এ সময় তার সঙ্গে থাকা অন্য প্রকৌশলীকেও লাঞ্ছিত করা হয়।

বগুড়া সওজের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, নির্মাণাধীন সেতুর সংযোগ সড়কেনকশাবহির্ভূত কাজ করতে না চাওয়ায় এ ঘটনা ঘটিয়েছেন ইউপি চেয়ারম্যান। এই বিষয়ে বগুড়া জেলা প্রশাসক, পুলিশ সুপার, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক বরাবর একটি অভিযোগ এবং জেলার সারিয়াকান্দি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন