স্বতঃস্ফূর্ত শায়লা সাবি

ফিচার প্রতিবেদক

বিরতির আগে ছোট পর্দায় নিয়মিত কাজ করলেও পাশাপাশি কাজ করেছেন চারটি চলচ্চিত্রে। তিনটি চলচ্চিত্র দর্শকের যথেষ্ট ভালোবাসা কুড়িয়েছে। তবে শায়লা সাবি অভিনীত তানিম রহমান অংশু পরিচালিত আদি চলচ্চিত্রটি রয়েছে মুক্তির অপেক্ষায়

বিরতি টেনেছিলেন পারিবারিক কারণে। বিয়ে, সন্তান, সংসারএসব মিলিয়ে বেশ কিছুটা সময় অভিনেত্রী শায়লা সাবি পর্দা টেনে দিয়েছিলেন ব্যক্তিগত আর আলো ঝলমলে জগতের মাঝখানে। দুই বছরের বিরতি শেষে মাসখানেক আগেই সাংসারিক জীবন খানিকটা গুছিয়ে আবারো ফিরেছেন অভিনয়ে। শায়লা যেন খানিকটা নতুন উদ্যমেই ফিরেছেন। কেননা মাসখানেকের মধ্যেই পাঁচটি নাটকের কাজ শেষ করেছেন।

ফিরেই যথেষ্ট ব্যস্ত সময় পার করছেন। নতুন কিছু নাটক, টেলিভিশন কমার্শিয়াল, মিউজিক ভিডিও নিয়ে সামনেই হাজির হচ্ছেন তিনি। তথ্য শায়লার কাছেই জানা হয়। এমন তথ্যের বিপরীতে তাকে জিজ্ঞাসা করেছিলাম, ফিরেই দারুণ ব্যস্ততায় ডুবে গেলেন কেন? জবাবে তিনি বলেন, আমার অভিনয়ে ফিরে আসার কারণ কিন্তু আমার ভক্তরা। আর সত্যি বলতে খুব বেশি কাজ করছি, এটা ঠিক না। ফিরেছি অভিনয়ে, তবে হুলুস্থুল করে কাজ করতে চাই না। বরং খানিকটা সময় নিয়ে বুঝে-শুনে আস্তে-ধীরেই প্রতিটি কাজ শুরু করছি। আমার যেহেতু একটা ছোট সন্তান আছে, সংসার আছে, সবমিলিয়ে খুব বেশি কাজ করার সুযোগ কিন্তু নেই। সন্তানকে সময় দিয়ে, সংসার সামলে ঠিক যতটা সময় পাচ্ছি সেটুকুই হয়তো অভিনয়ে দিচ্ছি।

নতুন করে অভিনয়ে ফেরার ব্যাপারে পরিবারের সবার অভিমত কেমন ছিল জানতে চাইলে শায়লার মুখেই শোনা হয়, পরিবারের প্রতিটা সদস্যই তার প্রতি যথেষ্ট সহযোগী মনোভাবাপন্ন। সবাই সাহায্য করছেন বলেই নাকি কাজে ফেরার আগ্রহ নতুনভাবে তৈরি হয়েছে। শায়লা বলেন, পরিবার না চাইলে হয়তো আমার অভিনয়ে ফেরাই হতো না। আর তাদের অমতে আমি পুনরায় কাজ করতেও চাইতাম না। কাজ নাকি পরিবার দুটোর মধ্যে একটা বেছে নিতে বললে আমি অবশ্যই পরিবারকে আগে রাখব। আমি যদি ক্যারিয়ারের ব্যাপারে খুব বেশি ভাবতাম, তাহলে হয়তো কাজই করে যেতাম। বিয়ে, সংসারের কথা অনেক পরেই ভাবতাম।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন