৩৫ মিমি ফরম্যাটের পর্দায় ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড

ফিচার ডেস্ক

ওয়ান্স আপন টাইম ইন হলিউড ছবিটি গত ২৬ জুলাই মুক্তির পর থেকে এখন পর্যন্ত অবিরাম ব্যবসা করে যাচ্ছে। মুক্তির কয়েক মাস পর সিনেমাটিতে নতুন করে ১০ মিনিট যুক্ত করা হয়েছে। এরই মধ্যে ছবিটি বিশ্বব্যাপী ৩৭০ মিলিয়ন ডলারের বেশি আয় করেছে। এবারের অস্কারের কয়েকটি বিভাগে অন্যতম প্রতিদ্বন্দ্বী কোয়ান্টিন টারান্টিনোর ওয়ান্স আপন টাইম ইন হলিউড।

তবে যে উদ্দেশ্য চেতনা নিয়ে ছবিটি নির্মিত, এখন পর্যন্ত ছবিটি দেখে খুব কম মানুষই সেটি অনুধাবন করতে পেরেছে। ক্লিভল্যান্ড ইনস্টিটিউট অব আর্ট সিনেম্যাটিকের ৩৫ মিলিমিটার ফরম্যাটের পর্দায় এমন কিছু পরিবর্তনই উঠে আসছে। আজ রাত ৮টা ৪৫ মিনিটে ক্লিভল্যান্ড এরিয়ায় ছবিটির আত্মপ্রকাশ হচ্ছে। ১১ হাজার ৬১০ ইউক্লিড এভিনিউতে ছবির জন্য এটাই একমাত্র পুরনো দিনের সেই ৩৫ মিলিমিটার ফরম্যাটের পর্দা।

ইতিহাসের অন্যতম বিতর্কিত মর্মান্তিক এক ঘটনা সামনে নিয়ে এসেছে ওয়ান্স আপন টাইম ইন হলিউড। ১৯৬৯ সালে সিরিয়াল কিলিংয়ের জন্য কুখ্যাত কাল্ট নেতা চার্লস ম্যানসন তার অনুসারীরা নির্বিচারে সাতজনকে হত্যা করে সাড়া ফেলে দেয় যুক্তরাষ্ট্রে। হতভাগ্যদের একজন ছিলেন বিশ্বখ্যাত চলচ্চিত্র নির্মাতা রোমান পোলানস্কির অন্তঃসত্ত্বা স্ত্রী শ্যারন টেইট। আলোচিত ঘটনা অবলম্বনে টারান্টিনো ছবিটি নির্মাণ করেন। ঘটনাটির ৫০ বছর পূর্তিতে গত ২৬ জুলাই যুক্তরাষ্ট্রে ছবিটি মুক্তি পায়।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন