সাকিবের শাস্তি কমানোয় বিসিবির করণীয় ‘সীমিত’

ক্রীড়া প্রতিবেদক

সাকিব আল হাসানকে এক বছরের জন্য হারিয়ে এখন বেশ বিপাকে বাংলাদেশ ক্রিকেট। দলের অন্যতম সেরা তারকাকে এভাবে হারানো একেবারেই অনাকাঙ্ক্ষিত। সাকিবের অভাবও বলা যায় এক রকম পূরণ অযোগ্য। এমন অবস্থায় সাকিবের শাস্তি কমানোর কোনো উদ্যোগ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে নেয়া হবে কিনা সে প্রশ্নও চলে আসে। তবে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, সাকিব ইস্যুতে বিসিবিরসীমিত কিছুকরার আছে। কিন্তু তার পরও আইনি দিকগুলো খতিয়ে দেখবে তারা। যদি কোনো সুযোগ থাকে, তবে বিসিবি চেষ্টা করবে।

সাকিবের শাস্তি নিয়ে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘বিষয়টায় আসলে বিসিবির করার সুযোগ সীমিত। যেহেতু সংশ্লিষ্ট ক্রিকেটার এটা মেনে নিয়ে চুক্তির মধ্যে চলে গেছে। তার পরও অবশ্যই আমরা আইনগত বিষয়গুলো দেখব, কতটা কাজ করার সুযোগ আছে এখানে। আমরা এরই মধ্যে আমাদের লিগ্যাল ডিপার্টমেন্টের সঙ্গে কথা বলেছি। এখানে আদৌ কোনো সুযোগ আছে কিনা, এটি আমরা কথা বলে দেখব।

আগের দিনের মতো এদিনও আলোচনায় ছিল সাকিবের কেন্দ্রীয় চুক্তিতে থাকা না-থাকার বিষয়টি। তবে বিষয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানালেন তিনি, ‘ মুহূর্তে চুক্তি নিয়ে কথা বলা কঠিন। মাত্র দু-একদিন হলো সিদ্ধান্ত জানতে পেরেছি আমরা। বোর্ডে আলোচনা করতে হবে। আইনি দিকগুলো দেখতে হবে কতটুকু করা যায় বা সুযোগ আছে। বিষয়গুলো নিয়ে এখনই কথা বলার সময় হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন