সিএনজি স্টেশনের গ্যাস রান্নায় ব্যবহার

শ্রীপুরে দুই রেস্টুরেন্টকে জরিমানা একটি সিলগালা

বণিক বার্তা প্রতিনিধি শ্রীপুর

গাজীপুর জেলার শ্রীপুরে সিএনজি স্টেশন থেকে গ্যাস রিফিল করে রান্নার কাজে ব্যবহার অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের দায়ে দুই রেস্টুরেন্টকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই অপরাধে আরেকটি রেস্টুরেন্টকে সিলগালা করা হয়েছে। গতকাল দুপুরে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

সময় শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমডি শামসুল আরেফিন উপস্থিত ছিলেন। তিনি বলেন, শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার কয়েকটি রেস্টুরেন্টে রান্নার কাজে সিএনজি স্টেশন থেকে গ্যাস সিলিন্ডার রিফিল করে ব্যবহার করা হচ্ছিল। এভাবে সিএনজি স্টেশনের গ্যাস রান্নায় ব্যবহার অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা থাকে। তাছাড়া এসব রেস্টুরেন্টে নোংরা পরিবেশে রান্না করে তা সরবরাহ করা হতো, যা স্বাস্থ্যের জন্য

হুমকি। একাধিকবার এসব রেস্টুরেন্টকে সতর্ক করা হলেও তারা তা মানছিলেন না। নির্দেশনা না মানায় গতকাল মাওনা চৌরাস্তার চাঁদপুর হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, রাজধানী চাইনিজ হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, বরমী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে লাখ টাকা জরিমানা, অনাদায়ে সিলগালার আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। পরে জরিমানা পরিশোধ করা হলে চাঁদপুর হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট বাদে বাকি দুটি রেস্টুরেন্টের তালা খুলে দেয়া হয়।

অভিযানকালে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল হক,শ্রীপুর থানার সহকারী উপপরিদর্শক লাক মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন