তৃতীয় প্রান্তিক

স্ট্যান্ডার্ড চার্টার্ডের কর-পূর্ববর্তী মুনাফা বেড়েছে ১৬%

বণিক বার্তা ডেস্ক

বছরওয়ারি হিসেবে সেপ্টেম্বরে শেষ হওয়া তিন মাসে ব্রিটিশ ব্যাংক স্ট্যান্ডার্ড চার্টার্ডের কর-পূর্ববর্তী মুনাফা বেড়েছে ১৬ শতাংশ। তবে ব্যাংকটি চলমান বৈশ্বিক অনিশ্চয়তা আয়ের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে সতর্ক করে দিয়েছে। খবর: সিএনবিসি।

চলতি বছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির কর-পূর্ববর্তী মুনাফা হয়েছে ১২৪ কোটি ডলার, যা গত বছর একই সময় ছিল ১০৭ কোটি ডলার। সময় ব্যাংকটির নিট মুনাফা হয়েছে ৭৭ কোটি ২০ লাখ ডলার, যা গত বছর ছিল ৭৫ কোটি ২০ লাখ ডলার।

এদিকে গত সোমবার প্রতিযোগী ব্যাংক, ইউরোপের সবচেয়ে বড় ঋণদাতা এইচএসবিসি জানিয়েছে যে তৃতীয় প্রান্তিকে তাদের কর-পূর্ববর্তী মুনাফা কমেছে ১৮ শতাংশ। তবে এশিয়ায় ব্যাংকটির আয় বেড়েছে।

চলতি বছরের শুরুতে স্ট্যান্ডার্ড চার্টার্ড জানিয়েছিল, আয় বাড়ানোর জন্য আগামী তিন বছর তারা ৭০ কোটি ডলার ব্যয় কমাবে এবং সময় আয় থেকে শতাংশ বাড়ানোর চেষ্টা করবে।

প্রান্তিক পারফরম্যান্স নিয়ে ব্যাংকটির প্রধান নির্বাহী বিল উইনটারস বলেন, আমরা যে পরিকল্পনা গ্রহণ করেছি, তারই ফলস্বরূপ তৃতীয় প্রান্তিকে ১৬ শতাংশ মুনাফা বেড়েছে। আমরা পরিকল্পনামাফিক কাজ করা অব্যাহত রাখব, যা আমাদের প্রতিকূল পরিবেশে আরো শক্ত অবস্থানে থাকতে সাহায্য করবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন