শুক্রবার | ডিসেম্বর ০৬, ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

টকিজ

‘আগামীকাল’ থেকে ‘আকবর’

ফিচার প্রতিবেদক

কেবল দুপুর গড়িয়েছে, তখনই ফোনে পাওয়া গেল অভিনেতা ইমনকে। শুটিংয়ের মাঝেই চা বিরতিতে ছিলেন। এর মধ্যেই খানিকটা সময় বের করে কথা বলেন কাজ নিয়ে। গত মাসের শেষদিকে অভিনেতা শুরু করেছেন নতুন চলচ্চিত্রআগামীকাল’-এর শুটিং। মূলত সে চলচ্চিত্রের শুটিংয়ের জন্যই এখন অবস্থান করছেন বান্দরবানে। অন্যদিকে আগামীকালের কাজ শেষ হওয়ার পরই ইমন ছুটবেন আকবরের পিছু। অর্থাৎ আসন্ন আরো একটি চলচ্চিত্রআকবরনিয়ে ব্যস্ত হয়ে পড়বেন তিনি। তার সঙ্গে কথা হয়েছে দুই চলচ্চিত্রের কাজ প্রসঙ্গে

এবং আগামীকাল...

অঞ্জন আইচের পরিচালনায়আগামীকালচলচ্চিত্রের শুটিং শুরু হয়েছে গত ২০ অক্টোবর। চলচ্চিত্রে ইমনের বিপরীতে সহশিল্পী হিসেবে অভিনয় করছেন লাক্স তারকা জাকিয়া বারী মম এবং অভিনেত্রী সূচনা আজাদ। মজার বিষয় হচ্ছে, দারুচিনি দ্বীপ চলচ্চিত্রে প্রথমবারের মতো জুটি বেঁধে কাজ করেন ইমন মম। এরপর দুই তারকা দ্বিতীয়বারের মতো জুটিবদ্ধ হয়েছেন আগামীকাল চলচ্চিত্রে। চলচ্চিত্রটি নিয়ে জানতে চাইলে ইমন বলেন, এটি আসলে একটি থ্রিলার গল্পনির্ভর চলচ্চিত্র। এর মধ্যে কিছু টুইস্ট ঢুকিয়ে দেয়া হয়েছে, যা হয়তো দর্শককে আনন্দ দেবে। আমি এটাই বলব, একটা চমত্কার গল্প নিয়ে আসছি।

শুটিংয়ে বিরতি নেই, অর্থাৎ টানা ১১ দিন কাজ করছেন চলচ্চিত্রের জন্য। ফলে চলচ্চিত্র-সংশ্লিষ্ট কমবেশি সবাই ধারণা করছেন দ্রুতই শেষ করে ফেলতে পারবেন পুরো ছবির কাজ। কবে নাগাদ শেষ করার পরিকল্পনা রয়েছে, সে বিষয়ে কোনো ধারণা রয়েছে কিনা জানতে চাইলে ইমন জানান, একটানা শুটিং করেছেন তারা গত মাসের ২০ তারিখ থেকে। আশা করছেন মাসের মাঝামাঝি সময়েই পুরো শুটিং শেষ করা সম্ভব হবে। এরপর পোস্ট প্রডাকশনের নানা কাজ তো রয়েছেই। যেহেতু শুটিং দ্রুত সারা হচ্ছে, সেহেতু ধারণা করা যাচ্ছে পোস্ট প্রডাকশনের কাজও দ্রুত সম্পন্ন হবে।

তো গেল আগামীকাল চলচ্চিত্রের গল্প। তবে এটির কাজ শেষ হলেই যে মুক্ত বিহঙ্গের মতো উড়ে বেড়াবেন ইমন, বিষয়টি তেমনও না। কেননা এর পরপরই নিজেকে প্রস্তুত করবেন নতুন আরো একটি চলচ্চিত্রের জন্য।আকবরনামে সে চলচ্চিত্রের কাজ শুরু হবে নতুন বছরের শুরুতেই। মোদ্দাকথা, ফুরসত নেই ইমনের। অবশ্য কমবেশি সবারই ধারণা তৈরি হয়েছে এতদিনে যে অভিনেতা একের পর এক চলচ্চিত্র নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আর প্রতিটা চলচ্চিত্রই দর্শকের মন জয় করে নিয়েছে। এই তো দিন আগে ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ইমনের অর্জনের ঝুলিতে জমা হয় পাসওয়ার্ড চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার।

আকবর’-এর কথা শুনি

একটার কাজ শেষ না হতেই নতুন আরেকটি চলচ্চিত্রে কাজের ঘোষণা আসে ইমনের পক্ষ থেকে। তাও আবার আন্ডারওয়ার্ল্ডে রাজত্ব গড়ে নেয়া এক গ্যাংস্টারের লুক নিয়ে হাজির হবে। সৈকত নাসিরের পরিচালনায় চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করছেন ইমন। এখানে মূলত অপরাধজগৎ তথা গ্যাং কালচারের কিছু সত্যিকার বিষয় ফুটিয়ে তোলা হবে। চলচ্চিত্রটির গল্প প্রসঙ্গে ইমন বলেন, আকবরের গল্পটি ভিন্ন ঘরানার মনে হয়েছে আমার কাছে। গল্পে একটা ম্যাজিক আছে, এটা বারবারই বলি আমি। সময়ে এসে ধরনের একটা গল্পে কাজ করার সুযোগ হয়েছে বলে নিজেকে ভাগ্যবান মনে হয়।

সেই সঙ্গে তিনি আরো বলেন, সৈকত নাসির ভাইয়ের সঙ্গে এটাই প্রথম কাজ। এখানে আকবর চরিত্রটি যেহেতু আমি করছি, তাই বেশ ভালোভাবেই প্রস্তুতি নিতে হবে। অন্তত গল্প শুনে আমার এটাই মনে হয়েছে। আর সত্যি কথা হচ্ছে, ভালো রকম প্রস্তুতি ছাড়া শুটিংয়ে নেমে পড়লে সে কাজটি কখনই ভালো হয় না।

বেশ ভালো প্রস্তুতি নিতে হবে বলছিলেন ইমন। তার কাছে জানতে চাওয়া হয় প্রস্তুতি পর্ব সম্পর্কে। আকবর হিসেবে কীভাবে নিজেকে প্রস্তুত করবেন; বিষয়টি নিয়ে তিনি বলেন, আমি এমনিতেই নিজেকে ফিট রাখার জন্য নিয়মিত জিম করি। তবে চরিত্রটি এমন যে এখানে নির্মাতা চাচ্ছেন একটু ভিন্নতা, ভিন্ন টোন। আমি ঠিক সেভাবে নিজেকে প্রস্তুত করব। আগামীকাল চলচ্চিত্রের শুটিং শেষ হলে প্রস্তুতি পর্ব শুরু হবে। আকবর শুরুর আগ পর্যন্ত অন্য কাজে আমাকে কম দেখবেন দর্শক। অর্থাৎ পুরোটা সময় ব্যয় করব নিজের প্রস্তুতির জন্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন