ধানক্ষেতে ইদুর মারা ফাঁদে বিদ্যুৎস্পৃষ্টে চাচা-ভাতিজার মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, গাইবান্ধা

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় বিদ্যুৎ সংযোগ দিয়ে জিআই তারে তৈরি করা ধানক্ষেতের ইদুর মারা ফাঁদে পড়ে বিদ্যুৎস্পৃষ্টে চাচা ও ভাতিজার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন।

বুধবার (৩০ অক্টোবর) রাত ১২টার দিকে উপজেলার দামোদরপুর ইউনিয়নের পূর্ব দামোদরপুর কাতলির বিলে পলো দিয়ে মাছ শিকারে গিয়ে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, পূর্ব দামোদরপুর গ্রামের ছফুর উদ্দিনের ছেলে আইজল মিয়া (৪০) ও একই গ্রামের দুলাল মিয়ার ছেলে উজ্জল মিয়া (১৪)। আহত একই গ্রামের হবিবর মিয়া ছেলে হারুন মিয়াকে (৪৫) সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

দামোদরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ জেট এম সাজেদুল ইসলাম স্বাধীন জানান, বুধবার রাতে আইজল মিয়া তার ভাতিজা উজ্জলসহ হারুন মিয়ার সঙ্গে বাড়ী পাশে কাতলির বিলে মাছ শিকারে যান। তারা টর্চ লাইটের আলো জ্বেলে পলো দিয়ে মাছ শিকার করছিলেন। কিন্তু একই গ্রামের ফুল মিয়া ওই বিলের তার ধানক্ষেতের ইদুর মারতে জিআই তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে একটি ফাঁদ পেতে রাখেন। বিষয়টি মাছ শিকারিদের জানা ছিল না।

তিনি আরও জানান, এদিকে মাছ ধরতে তারা কাতলির বিলে যাওয়ার পথে ওই জমির ইদুর মারা ফাঁদে এসে পড়লে ঘটনাস্থলে আইজল মিয়া ও তার ভাতিজা উজ্জ্বল মারা যান। আর তাদের সাথে থাকা হারুন পার্শ্ববর্তী এক অনাবাদি জমিতে ছিটকে পরে চিৎকার করতে থাকেন। টের পেয়ে গ্রামবাসী দ্রুত চলে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সাদুল্যাপুর থানার ওসি মাসুদ রানা জানান, খবর পেয়ে পুলিশ মৃতদেহ উদ্ধার করে গাইবান্ধা সদর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়েছেন। এ নিয়ে সাদুল্লাপুর থানায় একটি মামলা দায়ের হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন