ইলিশসহ মৎস্য অফিসের দুই কর্মীসহ আটক ৫৩

বণিক বার্তা প্রতিনিধি, রাজবাড়ী

রাজবাড়ীতে মা ইলিশ রক্ষায় চলমান নিষেধাজ্ঞার শেষ দিনে জেলা মৎস্য অফিসের অফিস সহায়ক সরোয়ার হোসেন ও অশোক কুমার দাসসহ ৫৩ জনকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে বিপুল পরিমানের ইলিশ মাছ ও কারেন্ট জাল।  

রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর শরিফ জানান, বুধবার সকাল সাড়ে ১১টার সময় রাজবাড়ী সদর উপজেলার গোদার বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয়দের সহযোগিতায় মৎস্য অফিসের দুই কর্মীকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছে থাকা দুটি কালো ব্যাগের মধ্যে থেকে ১০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। তাদের ব্যাপারে আইনি প্রক্রিয়া চলমান আছে।

অপরদিকে জেলা মৎস্য কর্মকর্তা মজিনুর রহমান জানান, বুধবার ভোর রাত থেকে সকাল ৯টা পর্যন্ত পদ্মা নদীর কালুখালী থেকে গোদার বাজার এলাকা পর্যন্ত অভিযান চালায় জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ। এ সময় আটক করা হয় ৫১ জেলেকে। তাদের নিকট থেকে জব্দ করা হয় বিপুল পরিমাণ ইলিশ ও কারেন্ট জাল।

পরে আটককৃতদের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলামের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন। আর জব্দকৃত জাল আগুনে পুরিয়ে ধ্বংস ও মাছগুলো এতিমখানায় প্রদানের নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন