ঢাবির হল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মু্হসীন হল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে হল প্রশাসন। মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে অস্ত্রগুলো উদ্ধার করা হলে বুধবার তা জনসম্মুখে প্রকাশ করে বিজ্ঞপ্তি দেয় হল প্রশাসন। 

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, হলের এক পরিচ্ছন্নতা কর্মী মঙ্গলবার সকালে হলের ক্যান্টিনের ছাদ পরিষ্কার করতে গেলে কাপড়ে মোড়ানো কিছু দেখতে পায়। পরে তিনি হল প্রশাসনকে অবহিত করলে  প্রশাসন তা উদ্ধার করা হয়। পরে সেখানে ১০টি রামদা, ২টি ছোরা এবং বেশ কিছু লোহার পাইপ পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, কে বা কারা রেখেছে এসব দেশীয় অস্ত্র কি উদ্দেশ্যে রেখেছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে তদন্ত চলছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের ধারণা, বুয়েটে আবরার হত্যার পর দেশের অন্যান্য সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও নড়েচড়ে বসেছে। তারই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় প্রশাসন আবাসিক হলগুলোতেও নজরদারি বাড়িয়েছে। ফলে যাদের কাছে বিভিন্ন ধরণের অস্ত্র রয়েছে তারা নিজেদেরকে বাঁচাতে সেগুলো বিভিন্নভাবে সরিয়ে ফেলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন