এমসিসির কমিটি থেকে পদত্যাগ করলেন সাকিব

বণিক বার্তা অনলাইন

জুয়াড়িদের অন্যায় প্রস্তাব প্রত্যাখ্যান করলেও তা আইসিসিকে না জানানোয় দুবছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞায় পড়েছেন বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টারবয়’ সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার পর মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব। আজ এমসিসি এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মেরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) টমাস লর্ড কর্তৃক ১৭৮৭ সালে প্রতিষ্ঠিত লন্ডনভিত্তিক একটি ক্রিকেট ক্লাব। এ ক্লাবটি বিশ্বের ক্রিকেটে সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্লাব হিসেবে পরিচিত। ক্রিকেটের স্বর্গভূমি নামে পরিচিত লর্ড’স ক্রিকেট গ্রাউন্ডের মালিকানাও এই ক্লাবের।

সাকিবের পদত্যাগের খবর নিশ্চিত করে দেয়া এমসিসি কর্তৃপক্ষের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সাথে সাকিব আল হাসান তার সংশ্লিষ্টতা ছিন্ন করে পদত্যাগ করেছেন।’

২০১৭ সালে ইতিহাসের প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সদস্য হন সাকিব। সম্মানিত এই পদটিতে শুধু ক্রিকেট বিশ্বের আইকনিক ব্যক্তিরাই সদস্য হিসেবে নিয়োগ পান।

ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান ও ইংলিশ কিংবদন্তি মাইক গেটিং বলেন, ‘সাকিবকে কমিটি থেকে হারিয়ে আমরা ব্যথিত। গত কয়েক বছরে সে এখানে অনেক অবদান রেখেছে। ক্রিকেটীয় চেতনার অভিভাবক হিসেবে আমরা তার পদত্যাগকে সমর্থন করি এবং বিশ্বাস করি- সে সঠিক সিদ্ধান্তটিই নিয়েছে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন