শুক্রবার | জুন ০৫, ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রথম পাতা

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

আপন-পর দেখছি না, দুর্নীতি করলে ধরা হবে

কূটনৈতিক প্রতিবেদক

চলমান দুর্নীতিবিরোধী অভিযানে কেউ ছাড় পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যারা দুর্নীতি করছে তাদেরই ধরা হচ্ছে। এখানে আপন-পর বিবেচনা করছি না। ১৮তম ন্যাম শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ নিয়ে গতকাল গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কথা বলেন তিনি।

আওয়ামী লীগে চলমান শুদ্ধি অভিযানকে আইওয়াশ বলছে বিএনপি। নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে শেখ হাসিনা বলেন, আমরা আইওয়াশ কেন করতে যাব? আমি তো আপন-পর দেখিনি। বিএনপি আইওয়াশের ব্যবসা ভালো পারে। অপেক্ষা করেন, দেখেন আইওয়াশ নাকি, সময়ই বলে দেবে। এখানে কোনো ক্রাইটেরিয়ায় ধরা হচ্ছে না। ধরার পর জানা যাচ্ছে কে কী। যে- অপরাধ করছে তাকেই ধরা হচ্ছে।

ক্যাসিনো নিয়ে এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, যে যা- করুক না কেন, ধরা কোনো না কোনো দিন পড়বেই। এটা বাস্তবতা। আমরা চাচ্ছি দেশ শান্তিপূর্ণভাবে চলুক, দেশে উন্নতি হোক। দেশের মানুষের শান্তি, উন্নতি, জীবনমানের উন্নয়ন করার লক্ষ্য নিয়ে পরিশ্রম করছি। আর সেটা যে রকম পর্যায়ে জুয়াতে গিয়ে ঠেকবে, কে জানত? কারো যদি জুয়া খেলার আকাঙ্ক্ষা থাকে, ওকে, হোম মিনিস্টারকে বলেছি একটা নীতিমালা করেন, একটা চর ঠিক করে দেন, একটা জুয়ার চর বানিয়ে দেব। যত খুশি খেলেন, আমরা ট্যাক্স আদায় করব।

বিসিবিতে ক্যাসিনো ঢুকে গেছে এমন প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেটারদের আন্দোলনের সঙ্গে ক্যাসিনো টেনে আনা ঠিক হচ্ছে না। ক্যাসিনো খেলার সঙ্গে কে কে জড়িত এটা তো ক্রিকেট বোর্ডের বিষয় না। হয়তো এখানে একজন ছিল। সে রকম তো আপনাদের সাংবাদিক মহলেও যদি খোঁজ করা যায়, অনেককে খুঁজে পাওয়া যেতে পারে। ভবিষ্যতে যদি খুঁজে পাওয়া যায় তো কী করব আমি? সেটাও তো আপনাদের ভাবতে হবে। ক্যাসিনোকাণ্ডের সেই পরিচালক ধরা পড়েছে। সে বহাল তবিয়তে আছে, তা- নয়। তাকে তো ধরা হয়েছে। এটা কিন্তু আপনারা কেউ কখনো নিউজ করেননি। কোনো সাংবাদিক, কোনো সংবাদপত্রে কিন্তু একটা নিউজও আসে নাই যে বাংলাদেশে রকম ক্যাসিনো খেলা হয়।

সময় সাংবাদিকরা কিছু বলার চেষ্টা করলে তাদের থামিয়ে শেখ হাসিনা বলেন, নো, নো, কোথাও আমি নিউজ পাইনি, এটা বলে লাভ নেই। ক্যাসিনো সম্পর্কে কেউ কোনো

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন