এনায়েতুর রহমান বাপ্পী কারাগারে

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় চ্যানেল নাইনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এনায়েতুর রহমান বাপ্পীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত--এর বিচারক শেখ নাজমুল আলমের আদালত গতকাল আদেশ জারি করেন। এনায়েতুর রহমান বাপ্পীর পক্ষ থেকে আপিলের শর্তে জামিনের আবেদন করা হলে বিচারক তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালত সূত্রে তথ্য জানা গেছে।

আদালতের হাজতখানার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা মইনুল ইসলাম তথ্য নিশ্চিত করে জানান, আসামি এনায়েতুর রহমানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

প্রসঙ্গত, শুল্কমুক্ত গাড়ি আমদানির সুবিধা নিয়ে পরে তা বিক্রি করে শুল্ক ফাঁকি দেয়ার অভিযোগে দুদকের করা মামলায় ২১ অক্টোবর বিএনপির এমপি হারুন উর রশীদকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। এছাড়া তাকে ৫০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ জারি করা হয়।

এনায়েতুর রহমান বাপ্পী মামলার অন্যতম আসামি। রায় ঘোষণার সময় আদালত তাকে দুই বছর সশ্রম কারাদণ্ড লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। এছাড়া মামলার আরেক আসামি ইশতিয়াক সাদেককে তিন বছর সশ্রম কারাদণ্ড ৪০ লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন