শনিবার | ডিসেম্বর ০৭, ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

খবর

সরকারি ক্রয় কর্মকর্তা ও ঠিকাদারদের সংগঠন বিজিটিএফ-এর যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

সরকারি ক্রয় কার্যক্রমে সম্পৃক্ত কর্মকর্তা ও ঠিকাদারদের মধ্যে সুসম্পর্ক স্থাপনের লক্ষ্যে গঠন করা হলো বাংলাদেশ গভর্নমেন্ট টেন্ডারার্স ফোরাম (বিজিটিএফ)। রবিবার সড়ক ভবনে গঠন করা হয় বিজিটিএফের আহ্বায়ক কমিটি। সরকারি ক্রয় প্রক্রিয়ায় অস্পষ্টতা নিরসন, স্থানীয় পর্যায়ে নিজেদের সমস্যা নিজেরাই সমাধানে কাজ করবে এই কমিটি।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী আব্দুস সাত্তার আহ্বায়ক, সড়ক ও জনপথ অধিদপ্তরের সিনিয়র সিস্টেম এনালিস্ট কাজী সাইদা মমতাজ ও ঠিকাদারি প্রতিষ্ঠান স্পেক্ট্রা গ্রুপের ব্যবস্থাপনা পরিচলক খালিদ হোসেন কমিটির সহ-আহবায়ক নির্বাচিত হয়েছেন। সদস্য সচিব হয়েছেন আরেক ঠিকাদারি প্রতিষ্ঠান মাজহার এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচলক কাজী মাজহারুল হক। উপস্থিত বিভিন্ন দপ্তরের ক্রয় কর্মকর্তা ও ঠিকাদারদের ভোটে গঠন করা হয় ১৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি। আগামী ছয় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে এই আহ্বায়ক কমিটি।

কমিটি গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) মহাপরিচালক আলী নূর। তিনি বলেন, যখন কোনো ক্রয়কারী প্রতিষ্ঠান ঠিকাদারের সঙ্গে ক্রয়চুক্তি স্বাক্ষর করেন তখন সেই ঠিকাদার সরকারের উন্নয়ন কাজ বাস্তবায়নের অংশ হয়ে যায়। দুপক্ষের উদ্দেশ্য থাকে, সঠিক মানে, গুণে ও সময়ে কাজটি সম্পন্ন করে জনগণের জীবনমান উন্নত করা। বিজিটিএফ এই কাজটি আরো সহজ করতে ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের আইএমইডির পরিচালক (প্রশিক্ষণ ও সমন্বয়) শীষ হায়দার চৌধুরী, ডিআইএমএপিপিপির প্রধান প্রকল্প ব্যবস্থাপনা পরামর্শক মোস্তা গাউসুল হক, বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামসের সিনিয়র ডেপুটি ডিরেক্টর খাদিজা বিলকিস, সিপিটিউ’র সিনিয়র কমিউনিকেশনস কনসালটেন্ট শফিউল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন