বিএসএমএমইউর সংবাদ সম্মেলন

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়নি

নিজস্ব প্রতিবেদক

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার চিকিৎসায় সন্তুষ্ট রয়েছেন বলে জানিয়েছে মেডিকেল বোর্ড। খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড বলেছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি।

গতকাল দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক জিলান মিয়া এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে বোর্ডের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

গত এপ্রিল থেকে বিএনপি চেয়ারপারসন বিএসএমএমইউতে কারা তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। তার চিকিৎসার জন্য এক স্থায়ী মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তিনি হাসপাতালের কেবিন ব্লকের ৬২১ নম্বর কক্ষে চিকিৎসাধীন আছেন। মেডিকেল বোর্ড জানিয়েছে, বাত রোগের যে আধুনিক চিকিৎসা প্রয়োজন, তার জন্য ভ্যাকসিন গ্রহণের সম্মতি দেননি খালেদা জিয়া।

সম্প্রতি তার স্বজন দলের রাজনৈতিক নেতাদের বক্তব্যের পরিপ্র্রেক্ষিতে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে উল্লেখ করে বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কে মাহবুবুল হক বলেন, ভর্তি হওয়ার সময়ই খালেদা জিয়ার ডায়াবেটিস, হাইপারটেনশন, বাতজ্বর, দাঁতসহ কিছু সমস্যা ছিল। ভর্তির সঙ্গে সঙ্গে বিশেষজ্ঞদের নিয়ে একটি স্থায়ী মেডিকেল বোর্ড গঠন করা হয়। খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রতিনিয়ত তদারক করা হয় জানিয়ে পরিচালক বলেন, ব্লাড পেসার, পালস, ব্লাড সুগার প্রতিদিন মাপা হয়। ইনসুলিন, ইনজেকশন নিয়মিত দেয়া হয়। একদিন পর পর ফিজিওথেরাপি দেয়া হয়। মেডিকেল বোর্ড একযোগে বা আলাদাভাবে ওনার চিকিৎসা তদারক করে থাকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন