মেননের জবাবে আমরা সন্তুষ্ট : নাসিম

বণিক বার্তা অনলাইন

সম্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেওয়া বক্তব্যের জন্য ১৪ দলের চিঠির জবাবে ‘দুঃখ প্রকাশ’ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। আজ সোমবার রাজধানীর ধানমণ্ডিতে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা শেষে এ কথা জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম। 

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে ১৪ দলের শরিক দলের নেতা ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের একটি বক্তব্যকে কেন্দ্র করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল। আমরা সে বিষয়ে ব্যাখ্যা চেয়ে তাকে চিঠি দিয়েছিলাম। তিনি নির্বাচন নিয়ে ১৪ দলের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছেন। তারপর তিনি তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

নাসিম বলেন, ‘আমরা তার জবাবে সন্তুষ্ট হয়েছি। যে বিতর্ক সৃষ্টি হয়েছিল তার অবসান ঘটেছে।’

এ সময় আরো উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ।

এদিকে ১৪ দলের মুখপাত্রের কাছে পাঠানো রাশেদ খান মেননের পাঠানো চিঠিতে দেখা গেছে, তিনি সেখানে ৬টি পয়েন্টে জবাব দিয়েছেন। চিঠির দুই নম্বর পয়েন্টে লেখা হয়েছে, ‘আমি বরিশালে দেয়া ওই বক্তব্যের পরদিনই সংবাদ মাধ্যমে আমার বক্তব্যে জাতীয় রাজনীতি ও ১৪ দলে যে ভুল বার্তা গেছে সেটা বলেছি। পরবর্তীতে গত ২৩ ডিসেম্বর (সম্ভবত তিনি ২৩ অক্টোবর লিখতে চেয়েছেন) পার্টি ঢাকা জেলা সম্মেলনে সুস্পষ্টভাবেই বলেছি ওয়ার্কর্স পার্টি ১৪ দলে ছিল এবং আছে। আমার বরিশালের বক্তব্য নিয়ে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা নিয়ে দুঃখও প্রকাশ করেছি।’

আরেকটি পয়েন্টে সাবেক এই মন্ত্রী বলেন, ‘বরিশালে ওই বক্তৃতায় নির্বাচনে জনগণের অনুৎসাহ, ভোটার অনুপস্থিত সম্পর্কিত বিষয়ে কথা বলতে গিয়ে প্রসঙ্গত জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যে কথা বলেছি তাতে অতিশয়েক্তি ঘটায় এই বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। আমার বক্তব্যের খণ্ডিতাংশ উদ্ধৃত হওয়াতে ভিন্ন অর্থ দাঁড়িয়েছে। 

চিঠির শেষ পয়েন্টে রাশেদ খান মেনন বলেন, ‘১৪ দলের যে আলাপ-আলোচনার ভিত্তিতে এই চিঠি পাঠিয়েছেন সে আলোচনায় ওয়ার্কার্স পার্টির প্রতিনিধি উপস্থিত ছিল না। তারা উপস্থিত থাকলে সেখানেই বিষয়টা পরিষ্কার হয়ে যেত। আমি আশা করি আমার এই উত্তর আপনাদের সন্তুষ্ট করবে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন