ওয়ার্নারের রানও করতে পারল না শ্রীলংকা!

অ্যাডিলেডে প্রথম টি২০ ম্যাচে শ্রীলংকাকে দাঁড়াতেই দিল না অস্ট্রেলিয়া। এমনকি ডেভিড ওয়ার্নারের একার রানও করতে পারেনি সিংহলিজরা। ওয়ার্নারের ঝড়ো সেঞ্চুরিতে (১০০*) ভর দিয়ে ২০ ওভারে ২৩৩ রান তোলে অসিরা। জবাবে অতিথি দলটি ৯ উইকেটে মাত্র ৯৯ রান তুলতে সমর্থ হয়।

নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়ানডে বিশ্বকাপ ও অ্যাশেজে ফিরলেও এই প্রথম একত্রে অস্ট্রেলিয়ার টি২০ স্কোয়াডে ওয়ার্নার ও স্টিভ স্মিথ। তবে গতকাল অ্যাডিলেডে প্রথম টি২০ ম্যাচে ব্যাটই করা লাগেনি স্মিথের। ওয়ার্নারই হয়তো পণ করে নেমেছিলেন, খেলতে দেবেন না তারকা সতীর্থকে! দেড় বছরের মধ্যে প্রথমবার টি২০ ম্যাচে নেমে ব্যাটিংই করা লাগেনি, বলও করেননি। স্বভাবতই হতাশ হতে পারেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক।

আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ বিশ্বকাপ আসর বসবে। ঠিক ১২ মাস আগে ওই বিশ্বকাপের জন্য বিশ্বকে শক্ত বার্তাই দিল অসিরা। অ্যারন ফিঞ্চের দল যেনবুলডোজার। ঘরের মাঠে নিজেদের সর্বোচ্চ ও সব মিলিয়ে নিজেদের চতুর্থ সেরা সংগ্রহ দাঁড় করিয়ে অসিরা জিতল দোর্দণ্ড প্রতাপে। উদ্বোধনী জুটিতেই ১২২ রান তুলে নেন ওয়ার্নার ও ফিঞ্চ। ৩৬ বলে ৬৪ রান করে ফিঞ্চ ফিরে গেলেও থামেনি ওয়ার্নার ঝড়। গতকাল দলের প্রয়োজনে একটু উপরের দিকে (তিন) নামেন গ্লেন ম্যাক্সওয়েল। দলের পরিকল্পনা শতভাগ সফল। ২৮ বলে ৬২ রানের টর্নেডো ইনিংস খেলে লংকানদের তুলোধুনো করেন ম্যাক্সি। সেসঙ্গে ওয়ার্নারকে নিয়ে গড়েন আরেকটি শতরানের জুটি। এ দুজন বোর্ডে যোগ করেন ১০৭ রান। তাতে দল পেয়ে যায় দুশোর্ধ্ব রানের সৌধ। ওয়ার্নার ৫৬ বলে ১০টি চার ও ৪ ছক্কায় ঠিক ১০০ রানে অপরাজিত থাকেন।

জবাব দিতে নেমে শুরুতে অসি গতির সামনে বেসামাল লংকানরা। পরে ঘূর্ণি বলেও খেই হারায় লাসিথ মালিঙ্গার দল। অ্যাডাম জাম্পা (৩/১৪), মিচেল স্টার্ক (২/১৮) ও প্যাট কামিন্সরা (২/২৭) তাদের ৯৯ রানের বেশি করতে দেননি।

আগামী বুধবার ব্রিসবেনে দ্বিতীয় ও শুক্রবার মেলবোর্নে তৃতীয় টি২০ ম্যাচ। ক্রিকইনফো

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন