বদলি নাসিরের ফিফটি

ক্রীড়া প্রতিবেদক

ভারত সফরের প্রস্তুতি ম্যাচ খেলার জন্য শনিবার ৯ ক্রিকেটারকে ডেকে পাঠায় বিসিবি। তাই জাতীয় লিগে নামাতে হয় বদলি খেলোয়াড়।  রংপুরে রিশাদ হাসানের পরিবর্তে ডাক পান নাসির হোসেন। এই বদলি বেশ ইতিবাচক প্রমাণিত হয়েছে। তার অপরাজিত ফিফটিতেই এখন দারুণভাবে লড়াইয়ে এগিয়ে রংপুর। আগে আম্পায়ারের সঙ্গে ঝামেলা করে বিপাকেও পড়েছিলেন তিনি।

অন্য ম্যাচে খুলনার বড় সংগ্রহের দারুণ জবাব দিচ্ছে ঢাকা। রনি তালুকদার ও জয়রাজ শেখ বড় রানের ভিত গড়ে দেন ঢাকাকে। কক্সবাজারে দ্বিতীয় স্তরের দুটি ম্যাচই প্রথম দিনের মতো দ্বিতীয় দিনও পরিত্যক্ত হয়েছে বৃষ্টির কারণে।

তৃতীয় রাউন্ডে প্রথম স্তরে শুরুর দিন রিশাদ হাসানের ঘূর্ণিজাদুতে রাজশাহী বিভাগকে মাত্র ২০১ রানে গুঁড়িয়ে দিয়েছিল রংপুর। দিন শেষ করে ২ উইকেটে ৩২ রানে। কিন্তু দ্বিতীয় দিন দারুণভাবে ঘুরে দাঁড়ায় রংপুর। দ্বিতীয় দিন শেষে ২৬৩/৬। মেহেদী মারুফ ৭৮ ও নাঈম ইসলাম ৫৪ রান করেন। ৫৫ রান করে এখনো অপরাজিত আছেন বদলি হিসেবে নামা নাসির। মূলত তার ব্যাটেই ৬২ রানের লিড পেয়েছে রংপুর।

প্রথম স্তরের আরেক ম্যাচে খুলনার ৩৯১ রানের জবাবে দারুণ ব্যাটিং করছে ঢাকা। দ্বিতীয় দিন শেষে মাত্র ২ উইকেট হারিয়ে তারা তুলেছে ২০৬ রান। আগের ২৯০ রানে ব্যাট করতে নেমে ফের ব্যাটিংয়ে নামেন এনামুল হক বিজয়। প্রথম দিন ১১২ রানে রিটায়ার্ড হয়ে ফিরে গিয়েছিলেন তিনি। তবে এদিন ১২৬ রানেই থামেন বিজয়। জবাব দিতে নেমে শুরু থেকেই দারুণ জবাব দিতে থাকে ঢাকা। উদ্বোধনী জুটিতেই আসে ১২৫ রান। ৫১ রান করে ফিরেন জয়রাজ। এরপর কোনো রান যোগ হওয়ার আগে ফিরেন রনিও। তিনি করেন ৭৩ রান। এরপর অবশ্য দলকে আর কোনো বিপদে পড়তে দেননি সাইফ হাসান (৪১) ও রাকিবুল হাসান (৩৮)। এ দুজন অপরাজিত থেকে দলকে পৌঁছে দেন ২০৬ রানে। ঢাকা বিভাগ অবশ্য এখনো ১৬৫ রানে পিছিয়ে আছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন