জুভেন্টাসের পর ড্র ইন্টারেরও

লা লিগায় শীর্ষে গ্রানাডা!

বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ কিংবা অ্যাতলেটিকো মাদ্রিদ নয়; স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষ দল এখন গ্রানাডা! গতকাল রিয়াল বেটিসকে ১-০ গোলে হারিয়ে টেবিলের শীর্ষে উঠে যায় তারা। ১০ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ২০ পয়েন্ট, ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সা। আগামীকাল ভ্যালাদোলিদকে হারালে শীর্ষস্থান ফিরে পাবে বার্সা।

বার্সেলোনা, রিয়াল সোসিয়েদাদ ও অ্যাতলেটিকো মাদ্রিদতিন দলেরই সংগ্রহ সমান ১৯ পয়েন্ট। তবে গোল ব্যবধানে দুইয়ে বার্সা ও তিনে সোসিয়েদাদ। গতকাল সোসিয়েদাদ ১-০ গোলে হারায় সেল্টা ভিগোকে। অ্যাতলেটিকো মাদ্রিদ শনিবার ২-০ গোলে অ্যাথলেটিক বিলবাওকে হারায়।

চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে দেয়া ইন্টার মিলান পরশু পার্মার বিপক্ষে ছিল বেশ মন্থর। তাই পার্মাকে হারাতে পারেনি আন্তোনিও কন্তের দল। ২৩ মিনিটে দলকে এগিয়ে দেন আন্তোনিও কানদ্রেভা। ২৬ মিনিটে সমতা আনেন ইয়ান কারামোয়া। এর ৪ মিনিট পর পার্মাকে এগিয়ে নেন আইভরি কোস্ট ফরোয়ার্ড গারবিনহো। এ গোলটি তৈরি করে দেন কারামোয়া। ইন্টারের মান বাঁচিয়েছেন রোমেলু লুকাকু। ৫১ মিনিটে তার গোলেই সমতা আনে নেরাজ্জুরিরা। ৯ ম্যাচে এটা লুকাকুর ষষ্ঠ গোল। ৯ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে জুভেন্টাস, যারা পরশু লেচ্চের মাঠে ১-১ গোলে ড্র করে। ক্রিস্টিয়ানো রোনালদোবিহীন জুভেন্টাস শীর্ষস্থান হারানোর শঙ্কায় ছিল। যদিও ইন্টার এ সুযোগটি নিতে পারেনি।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার আমেরিকান উইঙ্গার পুলিসিচ ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক করে বার্নলের বিপক্ষে ৪-২ গোলে জেতান চেলসিকে। ব্লুজদের চতুর্থ গোলটি করেন উইলিয়ান। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এটা ফ্রাংক ল্যাম্পার্ডের দলের টানা সপ্তম জয়। এ জয়ের পর ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে ছিল লন্ডন জায়ান্টরা। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তিনে লেস্টার সিটি, যারা শুক্রবার ৯-০ গোলে হারায় সাউদাম্পটনকে। টেবিলের এক ও দুই নম্বর স্থান ছিল যথাক্রমে লিভারপুল (২৫ পয়েন্ট) ও ম্যানসিটির (২২ পয়েন্ট) দখলে। এএফপি ও বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন