ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

কুড়িগ্রাম হাসপাতালে তালা ঝুলিয়ে নার্সদের বিক্ষোভ

বণিক বার্তা প্রতিনিধি কুড়িগ্রাম

ভুল চিকিৎসায় এক প্রসূতি নার্সের মৃত্যুর অভিযোগে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন তার সহকর্মী নার্সরা। গতকাল সকালে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার হাজেরা আখতার নামে ওই প্রসূতির মৃত্যু হয়। এর আগে গত বৃহস্পতিবার কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে তার সিজারিয়ান অপারেশন হয়।

হাজেরা আখতার ২০১৮ সালের নভেম্বরে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্স হিসেবে যোগদান করেন। তার বাড়ি গাইবান্ধায়।

হাসপাতাল সূত্র জানায়, প্রসব বেদনা নিয়ে গত বৃহস্পতিবার হাজেরা আখতারকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিনই হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. অমিত কুমার তার সিজারিয়ান অপারেশন করেন। অপারেশনের পর অতিরিক্ত রক্তক্ষরণের কারণে শুক্রবার তাকে উন্নত চিকিৎসার জন্য রমেকে স্থানান্তর করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়ার পর গতকাল সকালে তার মৃত্যু হয়। এ খবর কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পৌঁছালে তার সহকর্মী নার্সরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করেন। বিকালে বিক্ষুব্ধরা হাসপাতাল ত্যাগ করলে পরিস্থিতি আবার স্বাভাবিক হয়ে আসে।

বিক্ষুব্ধ নার্সরা বলেন, আমরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ওই চিকিৎসকের অপসারণসহ সাত দফা দাবি জানিয়েছি। এসব দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. অমিত কুমার বসুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, নার্সদের অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন