শনিবার | ডিসেম্বর ০৭, ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

দেশের খবর

আড়াইহাজারে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১, আহত ৪ পুলিশ

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

বণিক বার্তা অনলাইন

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবু সাঈদ ওরফে ছৈটকা (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত ছৈটকা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। এ সময় নিজেদের চার সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

আহতরা হলেন এসআই সিরাজ (৪৭), এএসআই সবুজ চন্দ্র দাস (৩৮), কনস্টেবল লিটন মিয়া (২২) ও রফিকুল ইসলাম (৩৮)। স্থানীয় হাইজাদী ইউপির ইলুমদী এলাকায় আজ রবিবার ভোর পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত আবু সাঈদ স্থানীয় জোরকারদিয়া এলাকার নাজিম মিয়ার ছেলে। মৃতদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহত আবু সাঈদের বিরুদ্ধে আড়াইহাজার ও সোনারগাঁও থানায় ডাকাতির ঘটনায় একাধিক মামলা ছিল। তার স্বীকারোক্তি মোতাবেক স্থানীয় উলুমদী এলাকায় ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেফতার করতে যায়। আগে থেকেই ঘটনাস্থলে ওঁৎ পেতে অস্ত্রধারী ডাকাত দলের কয়েকজন সদস্য হামলা চালিয়ে ধৃত আবু সাঈদকে ছাড়িয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে এ সময় পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। 

এতে গুলিবিদ্ধ হয়ে আবু সাঈদকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মনিরুজ্জামান তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে গত শনিবার বিকালে মাহমুদপুর ইউপির জোকারদিয়া এলাকায় নিজ বাড়িতে অভিযান চালিয়ে আবু সাঈদকে গ্রেফতার করে পুলিশ। আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, নিহত সাঈদের নামে আড়াইহাজার ও সোনারগাঁও থানায় আট থেকে ১০টি ডাকাতির মামলা ছিল। 

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় ডাকাতির ঘটনা ঘটছিল। এসব ঘটনায় ভুক্তভোগীরা থানায় মামলা করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন