দুদকের মামলায় খালেদ ভুঁইয়া ও জিকে শামীম রিমান্ডে

বণিক বার্তা অনলাইন

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বহিষ্কৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভুঁইয়া ও যুবলীগ নেতা পরিচয়দানকারী ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রবিবার ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুন রাষ্ট্র ও আসামিপক্ষের রিমান্ড ও জামিন আবেদনের শুনানি করে এ রায় দেন।

দুই মামলাতেই দুদকের পক্ষে রিমান্ড শুনানি করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল। অন্যদিকে খালেদের পক্ষে ছিলেন আইনজীবী মিজানুর রহমান মোল্লা এবং শামীমের পক্ষে গাজী মো. শাহ আলম।

এর আগে জিকে শামীমের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক মো. সালাউদ্দিন। মামলায় শামীমের বিরুদ্ধে ২৯৭ কোটি ৯ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ থাকার অভিযোগ আনা হয়েছে। খালেদ ভুঁইয়ার বিরুদ্ধে মামলাটি করেন আরেক উপপরিচালক জাহাঙ্গীর আলম। এ মামলায় খালেদের বিরুদ্ধে ৫ কোটি ৫৮ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ থাকার অভিযোগ আনা হয়েছে।

খালেদ মাহমুদ ভুঁইয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৮-১৯ করবর্ষে খালেদ তার আয়কর নথিতে মোট ১ কোটি ৬৬ লাখ ১০ হাজার ৮০ টাকার স্থাবর সম্পদ রয়েছে বলে ঘোষণা দেন। দুদকের প্রাথমিক অনুসন্ধানকালে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তার নামে অর্জিত স্থাবর সম্পদের আনুমানিক মূল্য হিসাব করা হয়েছে ৪ কোটি ৫০ লাখ টাকা। সে হিসেবে তিনি প্রায় ২ কোটি ৮৩ লাখ ৮৯ হাজার ৯২০ টাকার স্থাবর সম্পদের তথ্য তার আয়কর রিটার্নে প্রদর্শন করেননি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন