গুজবে বিভ্রান্ত হবেন না: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে গতকাল কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে আয়োাজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অসৎ উদ্দেশ্যে কেউ যেন গুজব ছড়াতে না পারে, সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন পুলিশের অতিরিক্ত আইজি . মো. মইনুর রহমান চৌধুরী। এছাড়া অতিরিক্ত পুলিশ কমিশনার সিটিটিসি প্রধান মো. মনিরুল ইসলাম এবং অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়সহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা সময় উপস্থিত ছিলেন।

গুজব প্রতিরোধে কাজ করার জন্য কমিউনিটি পুলিশের প্রতি আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা জানেন, প্রতিদিন বাংলাদেশে কোনো না কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। আপনাদের সহযোগিতায় সেসব চ্যালেঞ্জ একের পর এক মোকাবেলা করা হচ্ছে। আপনারা দেখেছেন, ভোলায় সামাজিক যোগাযোগমাধ্যমে কী একটি ঘটনা ঘটানো হয়েছে। আপনাদের প্রথম কাজ হবে মিথ্যা ভুল তথ্যের বিভ্রান্তি যাতে তৈরি না হয়, সেটা নিশ্চিত করা। ফেসবুকের প্রভাব আমরা রামুতে দেখেছি, নাসিরনগরেও দেখেছি। অতি সম্প্রতি ভোলাতেও দেখেছি। সেজন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ভুল তথ্য নিয়ে সচেতনভাবে কমিউনিটি পুলিশকে কাজ করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী দৃঢ়তার সঙ্গে বলেন, আমরা জঙ্গি সন্ত্রাসমুক্ত করেছি। মাদকমুক্তও করতে পারব। মাদকের সঙ্গে জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না। সে যে- হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে সবার আগে প্রয়োজন মানুষের নিরাপত্তা। এটা পুলিশের একার পক্ষে সম্ভব নয়। পুলিশকে সবাই সহযোগিতা করতে হবে। তাদের তথ্য দিয়ে সাহায্য করতে হবে। সেজন্য আমরা কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু করেছি। জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে হলে পুলিশ জনগণকে একসঙ্গে কাজ করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। সেজন্য আমরা জঙ্গি মোকাবেলা করতে পেরেছি। এখন বীরদর্পে বলতে পারি,

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন