ম্যাপড ইন বাংলাদেশ প্রকল্পের পরিচিতি সভা অনুষ্ঠিত

তৈরি পোশাক শিল্পের ডিজিটাল ম্যাপিং প্রকল্পম্যাপড ইন বাংলাদেশ’-এর আওতায় চট্টগ্রাম জেলার পোশাক শিল্পের উদ্যোক্তাদের জন্য একটি পরিচিতি সভা গতকাল আয়োজিত হয়েছে। প্রকল্পটি বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) এবং বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সহযোগিতায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর এন্ট্রাপ্রেনিউরশিপ ডেভেলপমেন্টের (সিইডি) উদ্যোগে বাস্তবায়িত হবে।

চট্টগ্রামের দক্ষিণ খুলশী ঝাউতলা রোডে অবস্থিত বিজিএমইএ ভবনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন ম্যাপড ইন বাংলাদেশ প্রকল্পের দলনেতা ও সিইডির উপদেষ্টা অধ্যাপক ড. রহিম বি তালুকদার। সভায় প্রধান অতিথি ছিলেন বিজিএমইএর প্রথম সহসভাপতি মোহাম্মদ আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন বিকেএমইএর পরিচালক মির্জা মো. আকবর আলী চৌধুরী। সভায় মূল বক্তব্য পাঠ করেন প্রকল্পের পরিচালক সৈয়দ হাসিব উদ্দিন হুসেইন। তিনি অনুষ্ঠানে প্রকল্পের অগ্রগতি বিষয়ে বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং ডিজিটাল মানচিত্রটির বিভিন্ন ফিচারের সঙ্গে দর্শকদের পরিচয় করিয়ে দেন।

এ প্রকল্পের স্ট্র্যাটেজিক পার্টনার বিজিএমইএ ও বিকেএমইএ। এছাড়া এ প্রকল্পটি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে থাকা কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের আনুষ্ঠানিক সমর্থন পেয়েছে।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন