শিল্পী সমিতির নির্বাচনে মিশা-জায়েদের জয়, মৌসুমীর হার

বণিক বার্তা অনলাইন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দ্বিতীয় মেয়াদে জয় পেয়েছেন খল অভিনেতা মিশা সওদাগর ও চিত্রনায়ক জায়েদ খান। শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সারাদিনব্যাপি উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে রাত ২টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

বাংলা চলচ্চিত্রের তারকাদের এ শীর্ষ সংগঠনটির সম্পাদকীয় পদে মোট ভোটার সংখ্যা ৪৪৯টি। গতকালের নির্বাচনের মোট প্রাপ্ত ভোট ছিল ৩৮৬টি। এর মধ্যে বাতিল হয়েছে ৩৪টি ভোট। ৩৫২টি বৈধ ভোটের মধ্যে সভাপতি পদে ২২৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মিশা, এই পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চিত্রনায়িকা মৌসুমী পেয়েছেন ১২৫টি। আর সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান পেয়েছেন ২৮৪টি ভোট। এই পদে তার প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা পেয়েছেন ৬৮টি ভোট।

অন্যান্য সম্পাদকীয় পদের মধ্যে সহসভাপতি নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল, সহসাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক সুব্রত, আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক ইমন, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন ও কোষাধ্যক্ষ পদে বিজয়ী হয়েছেন ফরহাদ।

এছাড়াও কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, বাপ্পারাজ, মারুফ আকিব ও রোজিনা। 

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন প্রথম অনুষ্ঠিত হয় ১৯৮৪ সালে। এবার ১৫তম নির্বাচন হয়েছে। চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে শুধু একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছে, মিশা সওদাগর-জায়েদ খান। এর বাইরে অন্যরা স্বতন্ত্র নির্বাচন করেছেন।

ফলাফল ঘোষণার সময় নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন জানান, নির্বাচিত এই কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদি নির্বাচনে তিন পদে বিনা বাধায় নির্বাচিত হয়েছেন তিনজন। তারা হলেন সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে ফরহাদ। বাকি ১৮ পদে লড়েছেন ২৭ জন শিল্পী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন