ক্যাসিনো সংশ্লিষ্টতা

এমপি মোয়াজ্জেম হোসেন রতনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক

অবৈধ ক্যাসিনো সংশ্লিষ্টতার মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের বিরুদ্ধে চলমান অনুসন্ধানের অংশ হিসেবে সুনামগঞ্জ- আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) গতকাল -সংক্রান্ত চিঠি পুলিশের বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর পাঠানো হয়েছে। দুদকের -সংক্রান্ত অনুসন্ধান দলের প্রধান সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন চিঠিটি পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ আছে। বিশ্বস্ত সূত্রে দুদক জেনেছে, অভিযোগসংশ্লিষ্ট ওই সংসদ সদস্য দেশ ছেড়ে অন্য দেশে যাওয়ার চেষ্টা করছেন। তাই তিনি যাতে দেশ ছেড়ে যেতে না পারেন, সে বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

এর আগে গতকাল ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয়া হয়। তাদের মধ্যে ভোলা- আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এবং চট্টগ্রামের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী রয়েছেন।

গত ৩০ সেপ্টেম্বর অবৈধ ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িতদের সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। এজন্য পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের অনুসন্ধান দল গঠন করা হয়। পরে আরো দুজনকে দলে যুক্ত করা হয়। অনুসন্ধান দলের সদস্যরা গণমাধ্যমে আসা বিভিন্ন ব্যক্তির নাম যাচাই-বাছাই করে একটি প্রাথমিক তালিকা তৈরি করেন। সংস্থার গোয়েন্দা শাখার পক্ষ থেকে এসব তথ্য যাচাই-বাছাই করা হয়। পাশাপাশি র্যাব বিএফআইইউ প্রধানরা দুদক চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করে বিভিন্ন গোয়েন্দা তথ্য সরবরাহ করেন। সেসব তথ্য কাগজপত্র যাচাই-বাছাই করেই এগিয়ে চলেছে দুদকের অনুসন্ধান। এরই মধ্যে গত সোমবার জিকে শামীম খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে দুটি মামলা করে দুদক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন