রাজধানীতে শুরু হচ্ছে ট্রেড শো লেদারটেক বাংলাদেশ

চামড়া ও চামড়াজাত শিল্পের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সর্বাধুনিক টেকসই প্রযুক্তি তুলে ধরতে ৩১ অক্টোবর শুরু হচ্ছে এ শিল্পের সবচেয়ে বড় ট্রেড শোলেদারটেক বাংলাদেশ ২০১৯। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সপ্তমবারের মতো আয়োজিত তিন দিনব্যাপী এ ট্রেড শোতে বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, কেমিক্যাল এবং অ্যাকসেসরিজ-সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হবে।

চামড়া খাতের শীর্ষ ব্যক্তিদের উপস্থিতিতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ‘লেদারটেক বাংলাদেশ ২০১৯’-এর উদ্বোধন করবেন।

একই সঙ্গে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ তৃতীয়বারের মতো আয়োজন করছে বাংলাদেশ লেদারফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০১৯।

গতকাল রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে ট্রেড শোর আয়োজক সংস্থা আস্ক ট্রেড অ্যান্ড একজিবিশনস প্রাইভেট লিমিটেড জানায়, আইসিসিবির পাঁচটি হলে আয়োজিত আন্তর্জাতিক এ প্রদর্শনীতে বিশ্বের ২০টি দেশের ৩০০টিরও বেশি প্রতিষ্ঠান ফিনিশড লেদার, ট্যানিং লেদারের জন্য মেশিনারি, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্যসহ এর সংশ্লিষ্ট প্রযুক্তি উপস্থাপন করবে।

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর একটি বড় অংশজুড়ে থাকবে ভারতের সিএলই এবং আইএফসিএমএমের প্যাভিলিয়ন; চীনের ওয়েনঝোঁও অ্যান্ড জিনজিয়াং অ্যাসোসিয়েশনের প্যাভিলিয়ন এবং পাকিস্তান ট্যানার্স অ্যাসোসিয়েশনের এক্সক্লুসিভ ফিনিশড লেদার প্যাভিলিয়ন ছাড়াও বাংলাদেশ, কোরিয়া, তুরস্ক, মিসর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলংকা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, হংকংসহ প্রায় ২০টি দেশের তিন শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন