স্যামসাংয়ের জুনিয়র সফটওয়্যার একাডেমিতে তৃতীয় ব্যাচের আইটি প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক

সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের অংশ হিসেবে জুনিয়র সফটওয়্যার একাডেমিতে তৃতীয় ব্যাচের তথ্যপ্রযুক্তি (আইটি) প্রশিক্ষণ শুরু করেছে স্যামসাং বাংলাদেশ। দ্বিতীয় ব্যাচের সাফল্যের ধারাবাহিকতায় এবার তৃতীয় ব্যাচের কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি। শিক্ষার্থীরা স্যামসাংয়ের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (আরঅ্যান্ডডি) ইনস্টিটিউট থেকে বিনা মূল্যে এ প্রশিক্ষণ নিতে পারবে।

জুনিয়র সফটওয়্যার একাডেমিতে আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী ষষ্ঠ থেকে দশম শ্রেণীর মোট ৩০ জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থী নির্বাচনে স্যামসাং বাংলাদেশকে সহায়তা করেছে এডুকো ও এসওএস নামে দুটি স্বীকৃত অলাভজনক প্রতিষ্ঠান।

বিবৃতিতে স্যামসাং বাংলাদেশ জানিয়েছে, এ আয়োজনের মূল উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীদের প্রযুক্তিজ্ঞান সহজতর করা। যাতে তথ্যপ্রযুক্তি বিষয়ের ওপর তাদের আগ্রহ বৃদ্ধি পায়। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা হাতে-কলমে কোডিং, প্রোগ্রামিং, মাইক্রোসফট অফিস, অ্যান্ড্রয়েড ওপেনসোর্স সিস্টেম, কম্পিউটার ও ইন্টারনেট-সংক্রান্ত প্রাথমিক শিক্ষাসহ অন্য আরো অনেক প্রযুক্তিগত বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে। পাশাপাশি স্যামসাংয়ের ইতিহাসের পাশাপাশি স্যামসাং পণ্য সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবে। সফটওয়্যার উন্নয়নে বেসিক কোডিং ব্যবহার করে শিক্ষার্থীরা তাদের শিক্ষার প্রতিফলন ঘটাতে পারবে। প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন