মঙ্গলবার| ফেব্রুয়ারি ১৮, ২০২০| ৫ফাল্গুন১৪২৬

টকিজ

‘বাংলাদেশী নির্মাতার তৈরি একটি ত্রিদেশীয় চলচ্চিত্র’

ফিচার প্রতিবেদক

মোস্তফা সরয়ার ফারুকীরনো ল্যান্ড ম্যানছবি নিয়ে দর্শকদের জল্পনা-কল্পনার শেষ নেই। কবে শুরু হবে চলচ্চিত্রের কাজ, কে কে থাকবেন, কী নিয়ে গল্প, আরো কত কি! ইংরেজি ভাষা অর্থাৎ সংলাপ ইংরেজিতে, তবে নির্মাতা যে বাংলাদেশী, তাই আগ্রহ থাকাই তো স্বাভাবিক। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্রনো ল্যান্ড ম্যাননিয়ে নানা জল্পনা-কল্পনার অবসান ঘটবে দ্রুতই।

নতুন চলচ্চিত্রের গল্পের কোনো ধারণা না পাওয়া গেলেও কিছু সম্পূরক তথ্য পাওয়া গেল পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর সঙ্গে আলাপ করে। নিজের ছবিনো ল্যান্ড ম্যাননিয়ে ফারুকীর প্রত্যাশার অনেকটুকু অর্জিত হয়ে গেছে এটি মুক্তির আগেই, অসংখ্য আন্তর্জাতিক স্বীকৃতির পাশাপাশি ছবিতে বলিউডের পরিচিত মুখ নওয়াজ উদ্দিন সিদ্দিকীকে পেয়েছেন প্রধান চরিত্রে। চলচ্চিত্রের অন্যতম প্রযোজকও কিন্তু বলিউডের অভিনেতা। তার পাশাপাশি প্রযোজনায় রয়েছেন হলিউডের ইনডিপেনডেন্ট অ্যাওয়ার্ড জয়ী শ্রীহরি শাথে, আর বাংলাদেশ থেকে রয়েছেন স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা মোস্তফা সরয়ার ফারুকী। সম্প্রতি এর নতুন সহপ্রযোজক হিসেবে যুক্ত হয়েছে বাংলাদেশী ডিজিটাল প্লাটফরম বঙ্গ। এশিয়া, আমেরিকা, অস্ট্রেলিয়া মহাদেশের গল্প ফুটে উঠবে চলচ্চিত্রে। বাংলাদেশী চলচ্চিত্র ইংরেজি ভাষায় নির্মাণের বিষয়ে জানতে চাইলে নির্মাতা ফারুকী বলেন, ‘এটি মূলত ইংরেজি ভাষায় তৈরি বাংলাদেশী চলচ্চিত্র নয়, বরং বাংলাদেশী নির্মাতার তৈরি একটি ত্রিদেশীয় চলচ্চিত্র

নির্মাতার মুখেই শোনা যায়, চলচ্চিত্রের মূল চরিত্রে বলিউডের নওয়াজ উদ্দিন সিদ্দিকী অস্ট্রেলিয়ার মিশেল মেগানের পাশাপাশি একজন বাংলাদেশী অভিনয়শিল্পীও থাকবেন। তবে শিল্পীর নাম নির্মাতা এখনই প্রকাশ করতে চাচ্ছেন না। নির্মাতা ফারুকী বলেন, ‘পর্দায় বাংলাদেশের একজন শিল্পীকে দেখতে পারবেন দর্শকরা। শিগগিরই সে শিল্পীর নাম প্রকাশ করা হবে। বলা যায়, দর্শকের জন্য এটা হবে একটা চমক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন