প্রতিবন্ধী নারী ও নবজাতকের পরিচয় জানতে চায় পুলিশ

বণিক বার্তা প্রতিনিধি, নেত্রকোনা

এক মানসিক প্রতিবন্ধী নারী ও তার নবজাতক শিশুর প্রকৃত অভিভাবকের নিকট ফিরিয়ে দিতে নেত্রকোনায় সংবাদ  সম্মেলন করেছেন জেলা পুলিশ । বৃস্পতিবার দুপুরে জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে ওই মানসিক প্রতিবন্ধী নারী ও তার নবজাতক শিশু কন্যাকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। 

পরে ওই প্রতিবন্ধী নারীর পরিচয় ও তার অভিভাবককে খুঁজে বের করার জন্য গণমাধ্যমের সাহায্য কামনা করেন নেত্রকোনা জেলার পুলিশ সুপার আকবর আলী মুন্সী।

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন.অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এসএম আশরাফুল আলম, জেলা প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সর্কেল) ফকরুজ্জামান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) মো. আল আমিন, মডেল থানার ওসি তাজুল ইসলাম, ওসি (ডিবি) শাহনুর এন আলম, বাসসের জেলা প্রতিনিধি এম ফকরুল হক, জেলা প্রেসক্লাবের সাবেক সম্পাদক এম কিবরিয়া হেলিম, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ভজন দাস, সম্পাদক আনিসুর রহমানসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গেল ১৫ অক্টোবর তারিখে রাত সাড়ে ১১টার দিকে জেলার কেন্দুয়া উপজেলার সাহিতপুর বাজার সংলগ্ন পেরীর ব্রীজের পশ্চিম পাশের রাস্তার উপর অজ্ঞাতনামা এক মানসিক প্রতিবন্ধী নারী একটি কন্যা শিশু প্রসব করে। পরে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তাৎক্ষণিক প্রতিবন্ধী নারী ও তার শিশু কন্যাকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।  

পরে বিষয়টি নেত্রকোনা জেলা পুলিশ সুপারকে অবগত করলে তার নির্দেশে প্রতিবন্ধী নারী ও তার সন্তানকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে শিশু ওয়ার্ডে ভর্তি করানো হয়। 

পুলিশ বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই মানসিক প্রতিবন্ধী নারী তার নাম তাকাসিন বলে জানিয়েছেন। তিনি ঢাকার ধানমন্ডি এলাকায় থাকতেন বলেও জানিয়েছেন। ওই নারী ও নবজাতক শিশুটিকে পুলিশ পাহাড়ায় রাখা হয়েছে। মা ও শিশু দুজনই নিরাপদ ও সুস্থ্য আছে।

কেউ ওই নারীর পরিচয় সম্পর্কে কোন তথ্য জানলে দ্রুত যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছে পুলিশ। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন