ক্রিকেটারদের দাবি মেনে নিল বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

তিনদিনের উত্তেজনা নাটকীয়তার পর অবশেষে আন্দোলন থামিয়ে ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেন ক্রিকেটাররা। গতকাল রাতে বিসিবির সঙ্গে বৈঠকের পর দুই পক্ষের মাঝে সমঝোতা হওয়ার সিদ্ধান্তের কথা সংবাদ সম্মেলনে জানান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাাসন। সময় বোর্ডের পক্ষ থেকে ক্রিকেটারদের বেশির ভাগ দাবি মেনে নেয়ার কথা বলা হয়। সে সঙ্গে জানানো হয়, আজ থেকে শুরু হওয়ার কথা থাকলেও জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শুরু হবে শনিবার থেকে এবং ভারত সফরের ক্যাম্প আগে ঠিক করা তারিখ ২৫ অক্টোবর থেকেই শুরু হবে।

এদিন ক্রিকেটারদের আলোচনায় আসায় ধন্যবাদ জানিয়ে বোর্ড সভাপতি বলেন, ওদের বেশকিছু দাবি-দাওয়া ছিল, যেগুলো মানার মতো। আমি আগেই বলেছি। তাই মেনে নিয়েছি। তবে গতকাল ক্রিকেটারদের নতুন সংযোজন করা দুই দাবির ব্যাপারে কোনো আলোচনা হয়নি বলেও জানান বিসিবি সভাপতি। পরে সাকিবও নিশ্চিত করেন দুই ইস্যুতে আলোচনা না হওয়ার বিষয়টি। তবে পরে ব্যাপারে আলাদাভাবে বসার ইচ্ছার কথাও জানান তিনি।

এদিকে বেশির ভাগ দাবি মানা হলেও ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি সাধারণ সম্পাদকের পদত্যাগের ব্যাপারে বিসিবির কিছু করার নেই বলেও মন্তব্য করেন বোর্ড প্রধান। পরে অবশ্য কোয়াবের কাছ থেকে দ্রুত নির্বাচন দেয়ার আশ্বাসের কথা জানান সাকিব। যেখানে খেলোয়াড়দের প্রতিনিধি রাখার বিষয়টিও উল্লেখ করেন তিনি। এছাড়া দুটির বেশি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে না পারার যে নিয়ম, সে বিষয়টি নিয়েও কথা বলেন বিসিবিপ্রধান। তিনি বলেন, যেহেতু বেশির ভাগ ক্রিকেটারই ফ্র্যাঞ্চাইজি খেলেন না, তাই এটাকে ব্যক্তিগতভাবে বিবেচনা করবেন তারা। তবে বিষয়টিও ইতিবাচকভাবে নেয়ার ইঙ্গিত দেন বোর্ড সভাপতি। সময় পারিশ্রমিক, দৈনিক ভাতা বাড়ানোসহ সুযোগ-সুবিধা বৃদ্ধির যে দাবি, তা নিয়েও কথা বলেন নাজমুল হাসান। সেসব দাবি বাস্তবায়নের প্রক্রিয়া দু-তিনদিনের মধ্যে শুরু করবেন বলেও জানান।

এরপর দুই পক্ষের আলোচনায় সন্তুষ্ট হওয়ার কথা জানান সাকিবও। পাশাপাশি দ্রুত সব দাবি বাস্তবায়ন করার তাগিদও দেন তিনি।

এর আগে গত সোমবার ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঘরোয়া আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট বর্জনের ঘোষণা দেন সাকিব আল হাসানসহ বাংলাদেশের শীর্ষ ক্রিকেটাররা। ১১ দফাকে ষড়যন্ত্র

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন