স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা কাওছারকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক

মোল্লা আবু কাওছারকে স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তথ্য জানান। ধানমন্ডি হোয়াইট হল কনভেনশন সেন্টারে গতকাল ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি বলেন, আমি এরই মধ্যে অব্যাহতির বিষয়টি তাকে (মোল্লা আবু কাওছার) জানিয়ে দিয়েছি।

চলমান ক্যাসিনোবিরোধী অভিযানে বিভিন্ন সময় আলোচনায় এসেছে মোল্লা আবু কাওছারের নাম। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা কাওছার ওয়ান্ডারার্স ক্লাবের সভাপতি। অভিযানের প্রথম দিকেই ওয়ান্ডারার্স ক্লাবে অভিযান চালিয়ে ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার করে র্যাব। এরই মধ্যে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা কাওছার, তার স্ত্রী পারভীন লুনা, মেয়ে নুজহাত নাদিয়া নিলা তাদের প্রতিষ্ঠান ফাইন পাওয়ার সলিউশন লিমিটেডের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে।

অব্যাহতির বিষয়ে মোল্লা আবু কাওছার গণমাধ্যমকে বলেন, আমি শেখ হাসিনাকে মায়ের মতো শ্রদ্ধা করি। তার কর্মী হিসেবে দীর্ঘদিন রাজনীতি করেছি। রাজনীতি করতে গিয়ে ভুলত্রুটি থাকতেই পারে। শুনলাম সংগঠন থেকে আমাকে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যাহতি দেয়া হলে আমার কিই-বা করার থাকতে পারে।

বর্ধিত সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নিজের ঘরের লোকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সৎসাহস দেখিয়ে দেশে শাসক হিসেবে পঁচাত্তর-পরবর্তী সময়ে শেখ হাসিনাই কেবল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এটা অন্য কোনো সরকার করতে পারেনি। নিজের ঘরের মধ্য থেকে তিনি শুদ্ধি অভিযান শুরু করেছেন। কঠিন কিছু সিদ্ধান্ত তিনি নিয়েছেন। টেন্ডারবাজি, চাঁদাবাজি মাদকের সঙ্গে যারা যুক্ত থাকবে, তাদের কেউ ছাড় পাবে না।

বিতর্কিত লোকদের দল থেকে বের করে দেয়ার কথা বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি আপনাদের কাছে অনুরোধ করব, পকেট ভারী করার জন্য নিজের সমর্থক বাড়ানোর জন্য বিতর্কিত কোনো লোককে দলে ভেড়াবেন না। বিতর্কিত লোকরা দলে অনুপ্রবেশ করে দলের ক্ষতি করে, দেশের ক্ষতি করে, দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করে। কাজেই আমরা বলি, দুষ্টু গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো। আমি আপনাদেরও বলব, যদি কোনোভাবে বিতর্কিত ব্যক্তি, অনুপ্রবেশকারী ঢুকে থাকে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন