কৃষিক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে সুদৃঢ় অবস্থান করে নিয়েছে —জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, কৃষিক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বের বুকে সুদৃঢ় অবস্থান করে নিয়েছে। এর পেছনে কৃষিবিদরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন।

গতকাল রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ আয়োজিত এক আলোচনা সভায় তিনি কথা বলেন।

তিনি বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে বাংলাদেশ। কৃষিক্ষেত্রে দেশ আজ বিশ্বের বুকে যে সুদৃঢ় অবস্থান করে নিয়েছে, তার পেছনে কৃষিবিদরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন। কৃষির উন্নয়নে বর্তমান সরকারের ব্যাপক পরিকল্পনার কারণেই কৃষিতে বাংলাদেশ আজ ঈর্ষণীয় অবস্থান গড়তে পেরেছে। অবস্থানকে আরো এগিয়ে নিয়ে দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতেই কৃষিবিদদের আন্তরিকভাবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, আগামী দিনে যুদ্ধ হবে খাদ্য পানির জন্য। যুদ্ধে বাংলাদেশকে অবশ্যই জয়ী হতে হবে। প্রতিমন্ত্রী সময় চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষিবিদদের এগিয়ে আসার আহ্বান জানান।

ডিপ্লোমা কৃষিবিদ দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি এটিএম আবুল কাশেমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পাট গবেষণা ইনস্টিটিউটের পরিচালক . মো. মুজিবুর রহমান, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব মো. খায়রুল আলম প্রিন্স, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব মো. আলফাজ উদ্দিন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন