নজর কাড়বে সবচেয়ে ব্যয়বহুল এ বাড়ি

ফিচার ডেস্ক

পশ্চিমা দেশগুলোয় পাড়ি জমানো অনেকের কাছে স্বপ্নের মতো। ধনীদের সংখ্যা বৃদ্ধির সঙ্গে বাড়ছে পশ্চিমা দেশে পাড়ি জমানোর সংখ্যা। এমন দেশগুলোর মধ্যে পছন্দের শীর্ষে রয়েছে আমেরিকা ও কানাডা। বিলাসবহুল জীবনযাপনের খোঁজে অনেকেই এখন মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ী হতে দেশ ছাড়ছেন। সপরিবারে সেখানে খুঁজে নিচ্ছেন বিলাসবহুল ঠিকানা। এমন অনেকেই জানতে চাইবেন আমেরিকার সবচেয়ে ব্যয়বহুল বাড়ি সম্পর্কে। আর আপনার জন্য দারুণ খবর হলো, আপনি চাইলে এখন এটির মালিক হতে পারেন। সম্প্রতি সবচেয়ে ব্যয়বহুল এ বাড়ির মালিক ফিন্যান্সার ও সমাজসেবী গ্যারি উইনিক তার বেল-এয়ার হোমকাসা ইনকান্তাদা বিক্রি করবেন বলে জানিয়েছেন।

ক্যালিফোর্নিয়ার বেল এয়ারে ৪০ হাজার বর্গফুটের সুবৃহৎ এ অট্টালিকাটি আট একর জায়গাজুড়ে বিস্তৃত। দেশটির সর্বাধিক দামের আবাসিক সম্পত্তির রেকর্ড স্থাপন করা এ বাড়ি কিনতে হলে আপনাকে গুনতে হবে ২৫ দশমিক ৫ কোটি ডলার। হ্যাঁ! চোখ কপালে তোলা এ চারতলা বাড়ি কিনতে আপনাকে যে ধনকুবের হতে হবে, তা বলার অপেক্ষা রাখে না।

কাসা ইনকান্তাদা নামের এ বাড়িটিতে মোট ৬০টি কক্ষ রয়েছে। এইচ শেপের এ বাড়িটির প্রতিটি কক্ষ থেকেই আপনি শহর, সমুদ্র ও বাগানের মনোরম দৃশ্য উপভোগ করতে পারবেন। বাড়িটির নকশা করেছিলেন খ্যাতিমান স্থপতি জেমস ই ডোলেনা। চার বছর ধরে ৩০০ জন মিলে গড়ে তুলেছিলেন বিলাসবহুল এ প্রাসাদ।

একটি ঝলমলে টেনিস কোর্ট, বাস্কেটবল কোর্ট, একটি সম্পূর্ণ অতিথি বাড়ি, একাধিক গ্রিনহাউজ, বার, স্পাসহ মাসাজ কক্ষ, ফিটনেস সেন্টার, ওয়াইন-শ্যাম্পেন সেলার ও একটি সুইমিং পুল রয়েছে। সুইমিং পুলের জলে শরীর ডুবিয়ে জায়ান্ট টেলিভিশন স্ক্রিনে দেখে নিতে পারেন পছন্দের অনুষ্ঠান। রাজকীয় শৈলীর প্রবেশ হলটি বিলাসবহুল অভ্যর্থনা হল, ডাইনিং রুম ও থাকার ঘরগুলোর দিকে নির্দেশ করে।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন