বাজারে এবার স্পাইডারম্যান ট্যুরবিলন

ফিচার ডেস্ক

আরজের সীমাবদ্ধ সংস্করণের এ ঘড়িকে বিশেষ করে তোলে এর অভ্যন্তরীণ মুভমেন্ট। ইঞ্জিনিয়ারিং স্কুলে পড়াকালীন সংস্থাটির সিইও ও ক্রিয়েটিভ ডিরেক্টর মার্কো টেডেসি উচ্চ প্রযুক্তির ২১৫ পার্ট আরজে-৭০০ ক্যালিবারটির নকশা করেছিলেন এবং ট্যুরবিলনটি তৈরি করতে সময় নিয়েছিলেন মাত্র ছয় মাস

একসময় হাতঘড়ি ব্যবহূত হতো শুধু সময় দেখার কাজে। হাতঘড়ি এখন সময় দেখার পাশাপাশি ফ্যাশনের অন্যতম উপকরণ। বর্তমান টাইমপিসগুলোয় যুক্ত হচ্ছে নিত্যনতুন সব ব্যতিক্রমী নকশা ও প্রযুক্তি। দেখতে আকর্ষণীয় ও প্রযুক্তিগতভাবে উন্নত এসব ঘড়ি সবার নজর কাড়ে। হাতে একটি ভালো ব্র্যান্ডের ঘড়ি আপনার ব্যক্তিত্ব তুলে ধরতে পারে। সুইস ইনডিপেন্ডেন্ট ওয়াস ব্র্যান্ড আরজে (পূর্বে রোমেন জেরোম) পপ সংস্কৃতির আইকনগুলোর মতো করে ব্যতিক্রমী টাইমপিস তৈরির জন্য পরিচিত একটি নাম।

এর আগে সংস্থাটি পপ সংস্কৃতির পোকেমন, প্যাকম্যাক ও সুপার মারিও এর আদলে ঘড়ি নিয়ে এসেছিল। সংস্থাটি ডিসি কমিকসের সবচেয়ে প্রিয় সুপারহিরো ব্যাটম্যানকে ঘড়ির মধ্য দিয়ে আমাদের পরিচয় করিয়ে দেয়। এবার নির্মাতা সংস্থাটি ঘড়ি তৈরিতে মার্ভেল স্টুডিওর শীর্ষস্থানীয় চরিত্র স্পাইডারম্যানকে বেছে নিয়েছে।

আরজের সীমাবদ্ধ সংস্করণের এ ঘড়িকে বিশেষ করে তোলে এর অভ্যন্তরীণ মুভমেন্ট। ইঞ্জিনিয়ারিং স্কুলে পড়াকালীন সংস্থাটির সিইও ও ক্রিয়েটিভ ডিরেক্টর মার্কো টেডেসি উচ্চ প্রযুক্তির ২১৫ পার্ট আরজে-৭০০ ক্যালিবারটির নকশা করেছিলেন এবং ট্যুরবিলনটি তৈরি করতে মাত্র ছয় মাস সময় নিয়েছিলেন। আরজে ঘড়িটিকে খুব দীর্ঘ পাওয়ার রিজার্ভে সজ্জিত করতে চেয়েছিল। এজন্য ডায়ালের প্রস্থ পরিমাপ করে একটি বর্ধিত ব্যারেল তৈরি করা হয়েছে। এআরআরএডব্লিউ স্পাইডারম্যান ট্যুরবিলন ঘড়িতে প্রায় এক সপ্তাহ পাওয়ার রিজার্ভ ক্ষমতা রয়েছে।

যেহেতু ব্যারেলটি মুভমেন্টের পুরো নিচের অংশটি দখল করেছে। তাই ট্যুরবিলনটি ডায়ালের মাঝখানে স্থাপন করা হয়েছে, এটি আরজের ক্ষেত্রে প্রথম। ট্যুরবিলন মাঝে স্থাপন খুব বিরল ঘটনা এবং এটি কেবল কয়েকটি ওয়াচ ব্র্যান্ড করে থাকে। কেন্দ্রীয়ভাবে স্থাপন করা ট্যুরবিলনকে আরো জোরালো করতে ঘড়ির পরিধিতে প্রদর্শিত ঘণ্টা ও মিনিট একটি অস্বাভাবিক সময় প্রদর্শন করে। ডায়ালটির মূল প্লেটে দুটি কালো চোখের সঙ্গে রয়েছে স্পাইডারম্যানের মুখোশ।

এআরআরএডব্লিউ স্পাইডারম্যান ট্যুরবিলন দুটি ভিন্ন সংস্করণে পাওয়া যাচ্ছে। লাল রঙের সংমিশ্রণে কালো কার্বন ও লাল ফাইবার গ্লাসের স্তরসহ উচ্চ কার্যক্ষমতাসম্পন্ন একটি সংস্করণ তৈরি করা হয়েছে। অন্য স্পোর্টস সংস্করণটিতে কালো কার্বন কেসে ঝকঝকে চেহারা ফুটিয়ে তোলা হয়েছে। দুই সংস্করণের দাম রাখা হয়েছে যথাক্রমে ৯৭ ও ৯২ হাজার ডলার। প্রতি সংস্করণের মাত্র ১০ পিস করে ঘড়ি বিক্রি করা হবে। এর সঙ্গে থাকবে একটি কালো কাঠের বৃত্তাকার এআরআরএডব্লিউ ওয়াচ বক্সে চারটি আরজে বাম্পারস্ট্যান্ডের সঙ্গে আটটি মাকড়সার পা।

 

সূত্র: লাক্সারি লঞ্চেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন