দেশের ক্রিকেট নিয়ে ষড়যন্ত্র হচ্ছে: পাপন

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশের ক্রিকেট নিয়ে ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ক্রিকেটারদের ধর্মঘট ঘোষণার পরদিন গতকাল সংবাদ সম্মেলনে তিনি বলেন, সামনে ক্রিকেটাররা থাকলেও পেছন থেকে কলকাঠি নাড়ানো হচ্ছে। বাংলাদেশ ক্রিকেটকে অস্থিতিশীল করার চেষ্টা করা হচ্ছে। ষড়যন্ত্র হচ্ছে। এটি শুরু হয়েছে বিসিবির একজন পরিচালক গ্রেফতার হওয়ার পর। একটা অংশ আইসিসির কাছে অভিযোগ করে জিম্বাবুয়ের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও নিষিদ্ধ করাতে চাচ্ছে। সেটিতে সফল না হয়ে দ্বিতীয় ধাপে ব্যবহার করা হয়েছে ক্রিকেটারদের। দাবিদাওয়া নিয়ে আমাদের কাছে না এসে, মিডিয়ার সামনে ক্রিকেটাররা ধর্মঘটের ঘোষণা দেয়ায় আইসিসি, এসিসির কাছে আমাদের জবাবদিহি করতে হচ্ছে। বাংলাদেশ ক্রিকেটের ভাবমূর্তি ধ্বংসের কৌশলে ওরা সফল হয়েছে।

সোমবার ১১ দফা দাবিতে ঘরোয়া আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট বর্জনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। সাকিবদের এগারো দফা দাবির পরিপ্রেক্ষিতে গতকাল মিরপুরে দুপুর ১২টায় বোর্ড পরিচালকদের নিয়ে জরুরি বৈঠকে বসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বৈঠক শেষে ৭০ মিনিটের দীর্ঘ সংবাদ সম্মেলনে অংশ নেন বিসিবিপ্রধান।

সংবাদ সম্মেলনে ১১ দফার উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে পাপন বলেন, ক্রিকেটাররা কোনো দাবি করেছে আর তা পূরণ হয়নি, এটা কখনো ঘটেনি। তার পরও যদি কোনো দাবি থাকত, তাহলে আমাদের বলতে পারত। কিন্তু আমাদের কোনো সুযোগ দিল না কেন? আমি না হয় বহুদূর, মাননীয় প্রধানমন্ত্রীর কাছেও তো ওদের অ্যাকসেস আছে। বলার কিছু থাকলে বলতে পারত।

ক্ষুব্ধ বিসিবিপ্রধান সময় বলেন, আমাদের কাছে আসেনি। ফোন ধরছে না। আমাদের কাছে না গিয়ে মিডিয়ার কাছে গিয়েছে। এসব একটি বিশেষ পরিকল্পনার অংশ।

বাংলাদেশ ক্রিকেট নিয়ে ষড়যন্ত্রের বিষয়টা ব্যাখ্যা করে নাজমুল হাসান পাপন বলেন, এমন এক সময় খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত হলো যখন আমাদের সামনে খুবই গুরুত্বপূর্ণ ভারত সফর। এই প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সফর ভারতে। টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে এবং প্রথম সিরিজই ভারতের বিপক্ষে। সময়টাতে ক্যাম্পে যোগ না দিয়ে ধর্মঘট ডেকে তারা কী প্রমাণ করতে চাচ্ছে, সেটা আমাদের কাছে পরিষ্কার। যেগুলো আমাদের কাছে চাইলেই পাবে অথচ তারা জেনেবুঝেই আমাদের কাছে আসেনি। এটা পূর্বপরিকল্পনার অংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন