একীভূতকরণের জন্য ইজিএম করবে বিএসআরএম লিমিটেড

নিজস্ব প্রতিবেদক

বিএসআরএম গ্রুপের অতালিকাভুক্ত কোম্পানি বিএসআরএম স্টিল মিলস লিমিটেডকে একীভূত করার বিষয়ে হাইকোর্টের অনুমোদন পেয়েছে গ্রুপের তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড। আইন অনুসারে, একীভূতকরণের পরিকল্পনা কার্যকর করতে এখন কোম্পানিটিকে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে হবে।

এ লক্ষ্যে বিএসআরএম লিমিটেডের পরিচালনা পর্ষদ আগামী ১৯ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় চট্টগ্রামের স্মরণিকা কমিউনিটি সেন্টারে কোম্পানির দশম বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর। গতকাল অনুষ্ঠিত কোম্পানির ৪১৪তম পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ইজিএমে শেয়ারহোল্ডারদের কাছ থেকে একীভূতকরণ স্কিমে অনুমোদন পাওয়ার পর কোম্পানিটি শেয়ার ইস্যুর জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করবে। বর্তমানে বিএসআরএম স্টিল মিলসের ৪৪ দশমিক ৯৭ শতাংশ শেয়ার রয়েছে বিএসআরএম লিমিটেডের কাছে। বাকি ৫৫ দশমিক শূন্য ৩ শতাংশ মালিকানার বিপরীতে শেয়ার ইস্যু করবে বিএসআরএম লিমিটেড। এরই মধ্যে শেয়ার ইস্যু ও কেনার বিষয়টি নির্ধারণের জন্য বিএসইসির তালিকাভুক্ত ভ্যালুয়ার নিয়োগ করেছে কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন