২০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে স্কয়ার টেক্সটাইলস

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে স্কয়ার টেক্সটাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। গতকাল অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়।

সমাপ্ত হিসাব বছরে স্কয়ার টেক্সটাইলসের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৮ পয়সা। এককভাবে ইপিএস হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সম্মিলিত ও একক ইপিএস ছিল যথাক্রমে ২ টাকা ৩২ পয়সা ও ১ টাকা ৪৭ পয়সা। ৩০ জুন সম্মিলিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ২ পয়সা, এককভাবে যা ৩৬ টাকা ৬৩ পয়সা। আগের হিসাব বছর শেষে সম্মিলিত ও একক এনএভিপিএস ছিল যথাক্রমে ৩৭ টাকা ৭৪ পয়সা ও ২৭ টাকা ৩১ পয়সা।

আগামী ১২ ডিসেম্বর বেলা ১১টায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে কোম্পানির ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এসংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে স্কয়ার টেক্সটাইলস। এছাড়া ২০১৭ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল স্কয়ার টেক্সটাইল শেয়ারের সর্বশেষ দর ছিল ৩৮ টাকা। সমাপনী দর ছিল ৩৭ টাকা ৮০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩৭ টাকা ও ৫৩ টাকা ৯০ পয়সা।

২০০২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১৯৭ কোটি ২৫ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৫৪৭ কোটি ১৯ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১৯ কোটি ৭২ লাখ ৫২ হাজার। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৬১ দশমিক ৮৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২১ দশমিক ২৩, বিদেশী বিনিয়োগকারীদের কাছে ৩ দশমিক ৩৩ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ১৩ দশমিক ৬১ শতাংশ শেয়ার রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন