সোমবার | নভেম্বর ১৮, ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

শিল্প বাণিজ্য

বাংলাদেশে নিজস্ব অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করতে চায় মালয়েশিয়া

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে নিজস্ব অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠায় আগ্রহী মালয়েশিয়া। গতকাল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সঙ্গে সাক্ষাতে এ তথ্য জানিয়েছেন মালয়েশিয়ার প্রতিনিধিরা।

বিডা জানিয়েছে, গতকাল মালয়েশিয়াভিত্তিক টিটিজায়া, গ্রিনল্যান্ড গ্রুপ, ওয়ার্ল্ড লিন চেম্বার অব কমার্স, বিআরসি গ্লোবালের আট সদস্যের এক প্রতিনিধি দল বিডা কার্যালয়ে নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে। এ সময় বিডার পরিচালক মো. আরিফুল হক প্রতিনিধি দলের সামনেইনভেস্টমেন্ট ক্লাইমেট অ্যান্ড অপরচুনিটিজ ইন বাংলাদেশ শীর্ষক ভিজ্যুয়াল পাওয়ার পয়েন্ট উপস্থাপনাসহ বিনিয়োগের ক্ষেত্রগুলো নিয়ে আলোচনা করেন।

মো. সিরাজুল ইসলাম বাংলাদেশের সার্বিক বিনিয়োগ পরিবেশ ও পরিস্থিতি প্রতিনিধি দলের সামনে তুলে ধরে বলেন, বাংলাদেশ উচ্চ প্রবৃদ্ধির বিশাল বাজারের ঝুঁকিহীন বিনিয়োগের জায়গা। 

আলোচনাকালে মালয়েশিয়ান প্রতিনিধি দল বাংলাদেশের ক্রম অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করে এবং রিয়েল এস্টেটসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে বিডার সার্বিক সহযোগিতা কামনা করে। এ সময়ে তারা বাংলাদেশে নিজস্ব অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করার আশাবাদ ব্যক্ত করে। এর পরিপ্রেক্ষিতে বিডার নির্বাহী চেয়ারম্যান প্রতিনিধি দলকে বলেন, বিনিয়োগকারীদের উন্নত মানের বিনিয়োগ সেবা ও সার্বিক সহযোগিতা দেয়ার জন্য বিডা সবসময় বিনিয়োগকারীদের পাশেই আছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন